“এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে”
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৮, ১৭:৫১
“এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে”
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা আজ বিদেশে নির্বাসিত জীবন কাটাচ্ছেন। সত্য কথা বলায়, সত্য রায় দেয়ায় তাকে দেশ থেকে জোর করে বের করে দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


শনিবার সুপ্রিম কোর্ট চত্বরে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট আয়োজিত আইনজীবীদের মহাসমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, যখন কেউ কোনো প্রতিবাদ করে না, সত্য বলে না, তখন এস কে সিনহা দাঁড়িয়েছিলেন, প্রতিবাদ করেছিলেন। তিনি সত্য রায় দিয়েছিলেন, সত্য বলেছিলেন। এজন্য তাকে দেশ থেকে বের করে দিয়েছে।


এদিকে সারাদেশ থেকে আগত আইনজীবীদের মহাসমাবেশে বিএনপিপন্থী আইনজীবীদের বক্তব্যে সাবেক প্রধান বিচারপতি সিনহাকে স্মরণ না করায় মর্মাহত হয়েছেন তিনি। বিএনপির এই মহাসচিব বলেন, আমি আশা করেছিলাম আপনারা আজ তাকে স্মরণ করবেন। কিন্তু কেউ সেটি করলেন না। আমাদের সবার উচিত তাকে গভীর শ্রদ্ধা জানানো্ এবং তিনি যে কথাগুলো উচ্চারণ করে গেছেন সেগুলো বারবার বলা উচিত।


মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেয়া হয়েছে। আমি খুব জোর গলায় বলতে পারি, সম্পূর্ণ সরকারি চাপের মুখে খালেদা জিয়াকে বেআইনিভাবে সাজা দেয়া হয়েছে। এই ব্যবস্থার পরিবর্তন হতে হবে। বিচার বিচারের মতো হতে হবে।রাজনৈতিক বিবেচনায় যেন কোনো ব্যাক্তির বিচার না করা হয় সেজন্য আপনাদের এগিয়ে আসতে হবে।


বিচার বিভাগের স্বাধীনতার জন্য সব আইনজীবীদের আন্দোলন নামার আহবান জানিয়ে তিনি বলেন, বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত না হলে মানুষ আইনের শাসন থেকে বঞ্চিত হবে।


সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক জয়নুল আবেদীন। প্রধান অতিথি ছিলেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।


সুপ্রিম কোর্ট বারের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনের পরিচালনায় মহাসমাবেশে বক্তৃতা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর, মীর নাসির, গিয়াস উদ্দিন, ব্যারিস্টার বদরোদ্দোজা বাদল, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, তৈমুর আলম খন্দকার, সানা উল্লাহ মিয়া, সৈয়দ মুয়াজ্জেম হোসেন আলাল, কামরুল ইসলাম সজল, নাসরিন আক্তার প্রমুখ।


বিবার্তা/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com