দুই-একদিনের মধ্যেই মনোনয়ন চূড়ান্ত: কাদের
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৮, ১৪:১৪
দুই-একদিনের মধ্যেই মনোনয়ন চূড়ান্ত: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দুই-একদিনের মধ্যেই আসন্ন নির্বাচনে দলের ৩০০ আসনে প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করবে। এ বিষয়ে কাজ চলছে।


তিনি বলেন, এক সপ্তাহের মধ্যে কোন দলকে কত আসন দেয়া হবে তা চূড়ান্ত করা হবে। শরিকদের ৬৫ থেকে ৭০টি আসন দেবে আওয়ামী লীগ। তবে শরীক দলের প্রার্থী যদি বিজয় নিশ্চিত করতে পারে তাহলে সেসব আসনও ছেড়ে দেবে দল।


রাজধানীর একটি হোটেল শনিবার আয়োজিত অবকাঠামো বিষয়ক এক সেমিনারে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের এ কথা বলেন।
তিনি বলেন, বিদেশে লবিস্ট নিয়োগ করে বাংলাদেশের নির্বাচন নিয়ে বিএনপি সংশয় সৃষ্টি করেছে। বিএনপি সুষ্ঠ নির্বাচন চায় এটা তাদের আচরণে প্রকাশ পায় না। এছাড়া সম্প্রতি নয়াপল্টনে তাদের সহিংস আচরণও ইঙ্গিত দেয় নির্বাচনে তাদের ভূমিকা কী হবে?


এ সময় নির্বাচনকে কেন্দ্র করে ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টকে একটি সাম্প্রদায়িক জোট বলেও আখ্যা দিয়েছেন।


বিরোধী রাজনীতিকদের লেভেল প্লেয়িং ফিল্ড বিষয়ে অভিযোগের প্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, জাতীয় সংসদ নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার পুরো দায়িত্ব নির্বাচন কমিশনের। তারা যদি মনে করেন কনিজিনিয়াল অর কনডিউসিভ অ্যাটমোসফিয়ার অনুপস্থিত আছে, তবেই এটা নিশ্চিত করবে নির্বাচন কমিশনার। এখানে সরকারের কিছু করার নেই।


জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, এখনো নমিনেশন পর্বই তো শেষ হয়নি, তবুও যদি তারা মনে করেন লেবেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত হয়নি, তবে সেটা কমিশনের হাতে। এখানে সরকারের কোনো এখতিয়ার নেই।


তিনি বলেন, শরিকদের সঙ্গে বসে সপ্তাহখানেকের মধ্যে সব মনোনয়ন চূড়ান্ত করা হবে। যেসব জায়গায় শরিকদের যোগ্য প্রার্থী থাকবে সেখান থেকে আওয়ামী লীগ নিজেদের প্রার্থীদের সরিয়ে নেবে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com