শিরোনাম
'দলীয় প্রার্থীর বিরোধিতা করলে আজীবন বহিষ্কার'
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ২০:১০
'দলীয় প্রার্থীর বিরোধিতা করলে আজীবন বহিষ্কার'
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দল যাকে মনোনয়ন দিবে তার পক্ষে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় প্রার্থীর কেউ বিরোধিতা করলে তাকে সঙ্গে সঙ্গে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে বলে জানিয়ে দিয়েছেন তিনি।


বুধবার গণভবনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়ার সময় তিনি এসব বার্তা দেন। দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন এসব কথা জানান দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


ওবায়দুল কাদের বলেন, দলের সভাপতি শেখ হাসিনা স্পষ্ট বলে দিয়েছেন, একজনকে নৌকার প্রতীকে মনোনয়ন দেওয়া হবে। সবাইকে ঐক্যবদ্ধভাবে দলীয় ও নৌকার প্রার্থীর পক্ষে কাজ করতে হবে। দলীয় প্রার্থীর বিরোধিতা কেউ করলে সঙ্গে সঙ্গেই তাকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।


শেখ হাসিনা জানিয়েছেন, 'আমরা জরিপ করেছি। জরিপে যারা এগিয়ে আছে তাদের মনোননয় দেওয়া হবে। দল থেকে যাদের মনোনয়ন দেওয়া হবে তাদের পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তা না হলে বিপদ আছে। এতো বেশি প্রার্থী মনোনয়ন চাচ্ছেন, এটা ভালো না। এ রকম হলে প্রতিপক্ষ সুযোগ পেয়ে যাবে। যেমন ২০০১ সালে হয়েছিল।'


এবারের নির্বাচন অনেক কঠিন হবে উল্লেখ করে তিনি জানান, প্রতিপক্ষের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে জিতে আসতে পারবে এ ধরনের প্রার্থীকেই মনোনয়ন দেওয়া হবে। দলের প্রার্থীর পক্ষে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নেত্রী মনোনয়নপ্রত্যাশীদের পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন- ঐক্যবদ্ধ থেকে নির্বাচনে দলের প্রার্থী, নৌকার প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করে আনতে হবে। জনগণ স্বাধীনতারপক্ষের শক্তিকে, মুক্তিযুদ্ধেরপক্ষের শক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করবে। মুখোশধারী অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধেরপক্ষের লেবাসধারীরা সাম্প্রদায়িক, অপশক্তির সঙ্গে হাত মিলিয়েছে। তাদের চেহারা উন্মোচন হয়ে গেছে।


ওবায়দুল কাদের বলেন, দেশ আজ দুইভাবে বিভক্ত। শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার স্বপক্ষের ‘অসাম্প্রদায়িক শক্তি’। আর অন্যদিকে স্বাধীনতাবিরোধী ‘পাকিস্তানপন্থি শক্তি’। জনগণ উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে অসাম্প্রদায়িক শক্তিকেই ভোট দেবে।


বিবার্তা/হাসান/কামরুল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com