আরও এক হাজার মামলার তালিকা দিল বিএনপি
প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ২২:৪০
আরও এক হাজার মামলার তালিকা দিল বিএনপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দলের অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নামে দায়ের হওয়া ‘গায়েবি’ মামলার দ্বিতীয় তালিকা দিয়েছে বিএনপি। এ তালিকায় ১০০২টি মামলা রয়েছে। এসব মামলায় আসামি ৩৬ হাজার নেতাকর্মী।


মঙ্গলবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত তালিকাটি জমা দেন বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু। এ সময় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার এবং মামলার তথ্য সংগ্রহকারী সালাহ উদ্দিন খান তার সঙ্গে ছিলেন।


প্রধানমন্ত্রীর পত্রগ্রহণ শাখা মামলার নথিসহ তালিকাটি গ্রহণ করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যক্তিগত কর্মকর্তা রুহুল আমীন।


চিঠিতে বলা হয়েছে, গত ১ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে করা ডায়েরি ও মামলার তালিকা জমা দেয়ার জন্য বলেন। এরই পরিপ্রেক্ষিতে- বিএনপি এবং দলটির অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলার দ্বিতীয় তালিকা পাঠানো হলো।


মঙ্গলবার জমা দেওয়া চিঠিতে যা বলা আছে- ‘শুভেচ্ছা নেবেন। বিএনপির জাতীয় নেতারাসহ দেশব্যাপী জেলা, মহানগর, উপজেলা, থানা এমনকি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধেও ধারাবাহিকভাবে হাজার হাজার মিথ্যা, উদ্ভট, গায়েবি ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের কর হচ্ছে। যা গতকাল পর্যন্ত অব্যাহত আছে। গত ০১ সেপ্টেম্বর থেকে সারা দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনী ব্যাপকহারে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে গ্রেপ্তারের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করছে এবং রিমান্ডে নিয়ে অকথ্য নির্যাতন করছে। এ ধরনের ন্যাক্কারজনক ও অমানবিক ঘটনা নিঃসন্দেহে গভীর উদ্বেগজনক।’


উল্লেখ্য, এর আগে গত ৭ নভেম্বর প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সচিব আব্দুল হামিদের কাছে আংশিক নামের তালিকায় জমা দেয় বিএনপি।


বিবার্তা/হাসান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com