শিরোনাম
নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে: তোফায়েল
প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ১৭:১৬
নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে: তোফায়েল
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আসন্ন জাতীয় নির্বাচন অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে, বিজয়ী দল সরকার গঠন করবে। দেশের রাজনৈতিক জোট ও দলের দাবির প্রেক্ষিতে আন্তরিক পরিবেশে দুই দফায় সংলাপ হয়েছে। সরকার সকল রাজনৈতিক জোট ও দলের সংবিধান ও বাস্তবসম্মত সব দাবি মেনে নিয়েছে। সব রাজনৈতিক দল নির্বাচনী কার্যক্রম পুরোদমে চালিয়ে যাচ্ছে।


মঙ্গলবার সচিবালয়ের বাণিজ্য মন্ত্রণালয়ে বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেনের সঙ্গে মতবিনিময় শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।


নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে দাবি করে তোফায়েল আহমেদ বলেন, ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যজোট এবং বি. চৌধুরীর নেতৃত্বে জোটসহ সকল রাজনৈতিক দল সংবিধানের আলোকে এ নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়েছে। রাজনৈতিক দলগুলোর দাবির প্রেক্ষিতে নির্বাচন কমিশন তফসিল পুনঃনির্ধারণ করেছে।


বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া প্রার্থী হওয়া প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনের সকল কাজ শান্তিপূর্ণভাবে সঠিক পথেই এগিয়ে যাচ্ছে। সাজাপ্রাপ্ত কোনো ব্যক্তি নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা, সেটি আদালত নির্ধারণ করবেন।


বাণিজ্যমন্ত্রী বলেন, নরওয়ে বাংলাদেশের বন্ধুরাষ্ট্র। ইউরোপিয়ান ইউনিয়নের দেশ হিসেবে নরওয়ে বাংলাদেশকে এভ্রিথিংকস বাট আর্মসের (ইবিএ) আওতায় বাণিজ্য সুবিধা দিচ্ছে। তৈরি পোশাকসহ বেশ কিছু পণ্য নরওয়েতে রপ্তানি করে বাংলাদেশ।


মন্ত্রী জানান, গত অর্থবছরে বাংলাদেশ নরওয়েতে ৯৬.৮৫ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য রপ্তানি করেছে, একই সময়ে ৬৩ দশমিক ৭০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য আমদানি করেছে। আগামী দিনে নরওয়েতে বাংলাদেশের রপ্তানি আরো বাড়বে। বাংলাদেশে নরওয়ের গ্রামীণ ফোন, পাওয়ার সেক্টর, ঢাকা স্টক এক্সচেঞ্জসহ ১৩টি প্রতিষ্ঠানের বিনিয়োগ রয়েছে। বাংলাদেশে আরো বিনিয়োগের চিন্তা করছে নরওয়ে।


সূত্র: বাসস।


বিবার্তা/কামরুল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com