শিরোনাম
নতুন তফসিলে আমাদের কোনো আপত্তি নেই: কাদের
প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ১৪:১১
নতুন তফসিলে আমাদের কোনো আপত্তি নেই: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নতুন তফসিলে আমাদের কোনো আপত্তি নেই।


তিনি আরো বলেছেন, নির্বাচনের তারিখ না পেছালেও বিএনপি ও ঐক্যফ্রন্ট নির্বাচনে আসতো।


আওয়ামী লীগের ধানমণ্ডি কার্যালয়ে সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


কাদের বলেন, নির্বাচন পেছালেও পুরনো তারিখের মধ্যেই দলীয় মনোনয়ন শেষ করবে আওয়ামী লীগ। নির্বাচন কমিশনের (ইসি) এ সিদ্ধান্ত ইতিবাচক।


তিনি বলেন, নির্বাচনের তারিখ এক সপ্তাহ পেছানোর সিদ্ধান্তকে আওয়ামী লীগ সমর্থন করে। এই সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার শুধুমাত্র ইসির। এখানে আওয়ামী লীগের কিছু করার নেই।


তিনি আরো বলেন, নির্বাচনের তারিখ না পেছালেও ঐক্যফ্রন্ট নির্বাচনে আসতো, এটা আমরা জানতাম। কারণ নির্বাচনে আসা তাদের সিদ্ধান্ত। তাদের দাবির পরিপ্রেক্ষিতে ইসির সিদ্ধান্তকে স্বাগত জানাই। সব দলের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য ইসি ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে।


ওবায়দুল কাদের বলেন, এবার দলের মনোনয়ন দেয়ার ক্ষেত্রে বোর্ড বিচার-বিশ্লেষণ করে দেবে। প্রার্থীদের যোগ্যতা নির্ধারণে কয়েকটি সার্ভে করা হয়েছে। বিদেশি সংস্থাও সার্ভে করে তথ্য আপডেট করে দিয়েছে। ১৪ নভেম্বর থেকে মনোনয়ন প্রার্থীদের ইন্টারভিউ শুরু হবে। কিছু কিছু প্রার্থীর ইন্টারভিউ সভানেত্রী শেখ হাসিনা সরাসরি নেবেন।


আওয়ামী লীগের টিকিট পাওয়া মানেই বিজয়ী, এটি ভ্রান্ত ধারণা উল্লেখ করে তিনি বলেন, কিছু কিছু পত্রিকায় এসেছে যে আওয়ামী লীগের টিকিট পাওয়া মানেই বিজয়ী। এটা একটা ভ্রান্ত ধারণা। যারা এমন মনে করেন তারা বড় মাপের ভুল করছেন।


এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল প্রমুখ।


এর আগে রবিবার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছিলেন, নির্বাচন পেছানোর ব্যাপারে দাবি থাকলে তা ইসির এখতিয়ার। নির্বাচন কমিশন যদি সময় বাড়াতে চান, সেখানে আওয়ামী লীগের আপত্তি থাকবে না।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com