শিরোনাম
আ.লীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের সাক্ষাতকার বুধবার : কাদের
প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ১১:১৫
আ.লীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের সাক্ষাতকার বুধবার : কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সঙ্গে দলের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে আগামী ১৪ নভেম্বর। এর আগে আজ সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রবিবার রাজধানীর গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কার্যালয়ে দলের সংসদীয় বোর্ডের এক সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন।


তিনি বলেন, রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আগামী বুধবার, ১৪ নভেম্বর সকাল ১১টায় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সঙ্গে প্রার্থীদের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।


জোটের আসন ভাগাভাগির বিষয়ে কাদের বলেন, নৌকা প্রতীকে ১৪ দল এবং লাঙ্গল প্রতীকে জাপা নির্বাচন করবে। নৌকা প্রতীক ১৪ দলের মধ্যে সীমিত থাকবে।


ডা. বি চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট সম্পর্কে তিনি বলেন, আমাদের সঙ্গে যুক্তফ্রন্ট নির্বাচনে আসতে পারে। যুক্তফ্রন্টের সঙ্গে আমাদের অ্যালায়েন্স হতে পারে। এ ব্যাপারে আলোচনা চলছে। তবে নিজেদের মনোনয়ন দেব। আসন ভাগাভাগি হলে আমাদের প্রার্থী প্রত্যাহার করে নেব। মনোনয়নের প্রত্যাহারপত্র আগে থেকেই প্রস্তুত থাকবে।


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জাতীয় পার্টির সঙ্গে আসন ভাগাভাগি হতে পারে। আমরা বসে নেই। ভেতরে ভেতরে বৈঠক হচ্ছে।


নির্বাচনের সময় বাড়ানোর কোনো দাবি আওয়ামী লীগ করেনি উল্লেখ করে তিনি বলেন, মনোনয়ন নিয়ে কিছু কথা হয়েছে। জোট ও শরিকদেরও বলে দেয়া হয়েছে। নির্বাচনে জিততে পারে এমন গ্রহণযোগ্যদের মনোনয়ন দেয়া হবে। নিজেদের অগ্রহণযোগ্য প্রার্থীদেরও মনোনয়ন দেয়া হবে না।


তিনি বলেন, নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির প্রার্থীদের বিরুদ্ধে আমাদের লড়তে হবে। তাদের দুর্বল মনে করলে চলবে না। জিততে পারেন ও গ্রহণযোগ্য প্রার্থীদের বিষয়ে অনেকগুলো সার্ভে করা হয়েছে। যুক্তফ্রন্ট আওয়ামী লীগের জোটের সঙ্গে যুক্ত হতে পারে এবং মহাজোটের কলেবরও বাড়তে পারে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com