শিরোনাম
নির্বাচন পেছানোর সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন: কাদের
প্রকাশ : ১১ নভেম্বর ২০১৮, ১৩:৩৩
নির্বাচন পেছানোর সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন পেছানোর এখতিয়ার সরকারের নেই। নির্বাচন পেছাবে কি পেছাবে না, সেই সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন (ইসি)।


তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার। নির্বাচনে যে তারিখ ঘোষণা করা হয়েছে, তা যৌক্তিক। আমরা স্বাগত জানিয়েছি।


রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে রবিবার সাংবাদিকদের তিনি এ কথা বলেন।


বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচন পিছিয়ে দেয়ার দাবির বিষয়ে কাদের বলেছেন, এ বিষয়ে সিদ্ধান্ত দেবে নির্বাচন কমিশন। আমাদের আপত্তি নেই। তবে নির্বাচন কমিশন একটি দলের দাবির মুখে নির্বাচনের তারিখ পেছাতে পারে না।


তিনি বলেন, নির্বাচনে বহু দল অংশ নেবে। বিএনপি কিংবা তাদের জোটের বাইরেও আমরা আছি, ১৪ দল আছে, বিরোধী দল আছে। তাদের মতামতও ইসিকে বিবেচনায় নিতে হবে।


তিনি আরো বলেন, সময় বাস্তবের দিকে চেয়ে সিদ্ধান্ত যথাযথভাবে নির্বাচন কমিশন নিবে এটা আমরা প্রত্যাশা করি। দাবি তো অনেকেই করবে সেটা সময়, পরিস্থিতি এলাউ করবে কি না সেটা নির্বাচন কমিশনের সিদ্ধান্ত। নির্বাচন শিডিউল পেছালে আমরা আপত্তি করবো না। দলীয়ভাবে আমাদের কোনো আপত্তি নেই। নির্বাচনসংক্রান্ত প্রতিটা বিষয়ের এখতিয়ার নির্বাচন কমিশনের।


এদিকে জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান এবং ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার নির্বাচনের অংশ নেয়ার বিষয়ে কাদের বলেন, সাকিব আল হাসান নৌকা প্রতীক নিয়ে এবার নির্বাচনী লড়াইয়ে নামছেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে আপাতত ক্রিকেট নিয়ে থাকতে বলেছেন।


তিনি বলেন, মাশরাফি ও সাকিব দুজনই আমার সঙ্গে শনিবার মোবাইলে কথা বলেছেন। আমি তাদের একটা প্ল্যান দিয়েছি। এরপর সাকিব গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। আমাদের নেত্রী তার সঙ্গে কথা বলেছেন। নেত্রী তাকে আপাতত ক্রিকেটে থাকার পরামর্শ দিয়েছেন। প্রধানমন্ত্রী তাকে বলেছেন, সামনে বিশ্বকাপ, ক্রিকেটেই তোমার দরকার। দেশের স্বার্থে তুমি রাজনীতি থেকে বিরত থাকো।


মাশরাফির নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে তিনি বলেন, মাশরাফি আগ থেকেই নির্বাচন করতে চাচ্ছে। এ বিষয়ে সে আমারও সময় চেয়েছে। তারা দু'জনই জতীয়ভাবে জনপ্রিয়। একটি দলের (আওয়ামী লীগ) স্বার্থে তো পুরোপুরি দেশের স্বার্থ বিলিয়ে দেয়া যায় না।


সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মাহবুবউল আলম হানিফ, দীপু মনি, হাছান মাহমুদ, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, আবদুস সোবহান গোলাপ, অসীম কুমার উকিল প্রমুখ।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com