শিরোনাম
রাজধানীতে তরিকুল ইসলামের দুই দফা জানাজা
প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ১৫:৪০
রাজধানীতে তরিকুল ইসলামের দুই দফা জানাজা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দুই দফা জানাজা শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের মরদেহ তার জন্মস্থান যশোরে নেওয়া হয়েছে। সোমবার সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা ও নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তার জানাজা অনুষ্ঠিত হয়।


বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, তরিকুলের মরদেহ হেলিকপ্টারে যশোর নেওয়া হয়েছে। যশোর ঈদগাহে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।


দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে রবিবার বিকালে ঢাকার অ্যাপোলো হাসপাতালে মারা যান বিএনপি নেতা তরিকুল ইসলাম। তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।


যশোর সদর থেকে চার বার নির্বাচিত সংসদ সদস্য তরিকুল ইসলাম চার দলীয় জোট সরকারের তথ্য এবং পরিবেশ ও বনমন্ত্রী ছিলেন। ১৯৯১ সালে খালেদা জিয়ার সরকারে তিনি প্রথমে সমাজকল্যাণ এবং পরে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রীর দায়িত্ব পালন করেন।


বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটিতে আসার আগে তিনি ভাইস চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন। যশোর পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান ছিলেন তরিকুল ইসলাম।



তার মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, এলডিপি চেয়ারম্যান অলি আহমেদ, খেলাফত মজলিসের আমির মাওলানা মো. ইসহাক ও মহাসচিব আহমেদ আবদুল কাদের, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএফইউজের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের একাংশের সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম শোক জানিয়েছেন।


বিবার্তা/হাসান/কামরুল


আরও পড়ুন-বিএনপি নেতা তরিকুলের ইন্তেকাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com