শিরোনাম
ঐক্যফ্রন্টে যোগ দিলেন কাদের সিদ্দিকী
প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ১৫:০৩
ঐক্যফ্রন্টে যোগ দিলেন কাদের সিদ্দিকী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জোট জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের চেয়ারম্যান কাদের সিদ্দিকী।


কৃষক শ্রমিক জনতা লীগের বর্ধিতসভা শেষে সোমবার দুপুর ১টার দিকে রাজধানীর মতিঝিলে এক অনুষ্ঠানে ঐক্যফ্রন্ট নেতাদের উপস্থিতিতে তিনি এ ঘোষণা দেন।


বিকল্পধারার প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরীর প্রতিও ঐক্যফ্রন্টে যোগ দেয়ার আহবান জানিয়ে কাদের সিদ্দিকী বলেন, আশা করি ডিসেম্বরে আপনিও আমাদের সঙ্গে আসবেন।


তিনি বলেন, এখন সংযত ভাষায় কথা বলতে শুরু করেছে সরকার। আমরা এটাই চেয়েছিলাম। দেশের মানুষ আজ মুক্তি চায়। আমরা একটু সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই। এই লক্ষ্যেই আমি ড. কামাল হোসেনের সঙ্গে একাত্মতা ঘোষণা করলাম। আমি এই মুহূর্ত থেকে ঐক্যফ্রন্টের অংশ।


তিনি বলেন, পাকিস্তানি দোসররা যদি জনতার কাছে পরাজিত হতে পারে তাহলে লড়াইয়ের মাধ্যমে নব্য স্বৈরাচারও পরাজিত হবে। কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের পাশে থাকবে কৃষক শ্রমিক জনতা লীগ। লড়াই করব আমরা, আর আইনি সহায়তা দেবেন ড. কামাল হোসেন। আমি ও আমার স্ত্রী আমাদের সমস্ত মেধা ও শ্রম দিয়ে ঐক্যফ্রন্টের পাশে থাকব।


বর্ধিত সভায় দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আমিনুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন সিদ্দিকীসহ দলের কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।


যোগদান অনুষ্ঠানে জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব ছাড়াও জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয়ক মোস্তফা মহসীন মন্টু, আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ডাকসুর ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান প্রমুখ উপস্থিত ছিলেন।


গত ১৩ অক্টোবর বিএনপি, জেএসডি, নাগরিক ঐক্য, গণফোরাম এবং কামাল হোসেনের জাতীয় ঐক্য প্রক্রিয়া নিয়ে গঠন করা হয় জাতীয় ঐক্যফ্রন্ট। এই জোটে যোগ দেয়ার কথা ছিল বি. চৌধুরীরও। তবে বিএনপিকে জামায়াত ছাড়ার শর্ত দিয়ে ছিটকে পড়েন তিনি। আর তিনি এখন মনে করেন এই জোট বিএনপিকে ক্ষমতায় ফেরানোর উদ্যোগ ছাড়া আর কিছুই নয়। তিনি রাজনীতিতে যে ভারসাম্যের কথা বলেছিলেন, এতে সেটা হবে না। ফলে তিনি এই উদ্যোগে আর নেই।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com