শিরোনাম
খালেদার সাজার প্রতিবাদে বিএনপির গণঅনশন
প্রকাশ : ০১ নভেম্বর ২০১৮, ১১:৪৩
খালেদার সাজার প্রতিবাদে বিএনপির গণঅনশন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজার প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে চলছে বিএনপির গণঅনশন কর্মসূচি।


বৃহস্পতিবার সকাল ১০টায় অনশন কর্মসূচি শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। আর এই কর্মসূচিতে অংশ নিতে রাজধানীর আশেপাশের এলাকা থেকে জড়ো হয়েছেন নেতাকর্মীরা।


এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ কর্মসূচিতে উদ্বোধনী বক্তব্য দেন। এরপর ছাত্রদলের যুগ্ম-সম্পাদক আরিফা সুলতানা রুমাসহ অন্য নেতারা বক্তব্য দিতে শুরু করেন।


অনশন কর্মসূচিতে সিনিয়র নেতাদের মধ্যে উপস্থিত আছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, আতাউর রহমান ঢালী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ২০ দলীয় জোটের শরিক লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ভাইস চেয়ারম্যান আমিনুর রহমান, জমিয়তে উলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মহিউদ্দিন ইকরাম।


অনশন কর্মসূচিতে অংশ নিতে রাজধানীর ও এর আশেপাশের এলাকা বিএনপির অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে অনশনস্থলে জড়ো হচ্ছেন ।


মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার আপিল রায়ে খালেদা জিয়ার সাজা পাঁচ বছর থেকে বাড়িয়ে ১০ বছর করেছে হাইকোর্টে। তার আগের দিন সোমবার জিয়া চ্যারিটিবল ট্রাস্ট মামলার রায়ে ঢাকার বিশেষ জজ আদালত খালেদা জিয়াকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে। আর এ মাসেই ২১ অগাস্ট গ্রেনেড মামলায় খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের যাবজ্জীবন সাজার রায় এসেছে।


নয়াপল্টনে দলের কার্যালয়ে সোমবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী রায়ের প্রতিবাদে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেন।


ঘোষিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার বিক্ষোভ করে দলটি। এছাড়া বুধবার সারা দেশে মানববন্ধন করে এবং আজ বৃহস্পতিবার ঢাকাসহ সারা দেশে গণঅনশন কর্মসূচি পালন করছে বিএনপি।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com