শিরোনাম
রায় প্রত্যাখ্যান, সারাদেশে বিএনপির বিক্ষোভ মঙ্গলবার
প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ১৫:০৯
রায় প্রত্যাখ্যান, সারাদেশে বিএনপির বিক্ষোভ মঙ্গলবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দেয়া রায়কে ফরমায়েশি রায় দাবি করে তা প্রত্যাখ্যান করেছে বিএনপি।


রায়ের প্রতিবাদে মঙ্গলবার সারাদেশের মহানগর ও জেলা শহরগুলোতে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে দলটি।


রাজধানীর নয়াপল্টনে দলের প্রধান কার্যালয়ে রায় পরবর্তী সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচির ঘোষণা দেন।


মির্জা ফখরুল বলেন, এই মামলায় বিচারকাজ একেবারে একতরফাভাবে চলেছে। খালেদা জিয়া অসুস্থ হওয়ায় আদালতে আসতে পারেননি। ফলে কারাগারে তার জন্য আদালত স্থাপন করা হয়। তারপর তার চিকিৎসার ব্যবস্থা না করেই বিচার কাজ চালানো হয়। এখনো তিনি হাসপাতালে আছেন। অসুস্থ অবস্থায় রায় দেয়া আইনবিরোধী।


তিনি বলেন, শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে এবং বেগম জিয়াকে রাজনীতি ও আগামী নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে বেআইনিভাবে সাজা দেয়া হয়েছে। তিনি ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন। এটা সম্পূর্ণ ফরমায়েশি রায়। সরকার যা বলছেন আদালতে তা প্রতিফলিত হয়েছে। আমরা রায় প্রত্যাখ্যান করছি।


তিনি আরও বলেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে সম্পূর্ণভাবে দেউলিয়া হয়ে গেছে। তারা একদলীয় শাসন কায়েম করতে চায়। কিন্তু জনগণ তা মেনে নেবে না। সরকারের প্রধানমন্ত্রী হেলিকপ্টারে চড়ে সারাদেশে ভোট চাচ্ছেন, অন্যদিকে খালেদা জিয়াকে কারাগারে বন্দি রাখছে। এই অবস্থায় কখনো একটি গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না।


এ সময় তিনি জানান, রায়ের প্রতিবাদে মঙ্গলবার দেশব্যাপী জেলা সদর এবং ঢাকা মহানগরীতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।


সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।


সংবাদ সম্মেলনের পর নয়াপল্টন সড়কে ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি কাজী আলী ইমাম আসাদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com