শিরোনাম
ইভিএম মেলা প্রত্যাখ্যান করলো বিএনপি
প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৮, ১৬:২১
ইভিএম মেলা প্রত্যাখ্যান করলো বিএনপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের আটটি অঞ্চলে শনিবার ইভিএম মেলা করছে নির্বাচন কমিশন (ইসি)। এই আয়োজনের তীব্র বিরোধীতা করে মেলা প্রত্যাখ্যান করেছে বিএনপি।


শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, 'বিশ্বের দেশে দেশে প্রত্যাখ্যাত ও বিতর্কিত ইভিএম ব্যবহার করে নির্বাচন কমিশন পাতানো নির্বাচন করতে চাচ্ছে। বিএনপি এসব ইভিএম মেলার প্রতিবাদ ও প্রত্যাখ্যান করছে। ইভিএম মেলাতে বিএনপি বা এর অঙ্গ সংগঠনের কোনো নেতাকর্মী অংশগ্রহণ করবে না।’


রুহুল কবির রিজভী অভিযোগ করেন, ‘জনগণের সব মতামতকে উপেক্ষা করে ভোট কারচুপির জন্য সরকারি হুকুমে ইভিএম আগামী জাতীয় সংসদ নির্বাচনে ব্যবহার হবে। এ জন্যে দেশের আটটি অঞ্চলে ইভিএম মেলা করতে যাচ্ছে ইসি।'


তিনি বলেন, বিশ্বের দেশে দেশে প্রত্যাখ্যাত ও বির্তকিত ইভিএম ব্যবহার করে নির্বাচন কমিশন পাতানো নির্বাচন করতে চাচ্ছে। বিএনপি এসব ইভিএম মেলার প্রতিবাদ ও প্রত্যাখ্যান করছে। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি, হবেও না। তাই তার অধীনে নির্বাচনে যাওয়ার প্রশ্নই ওঠে না।



বিএনপি খালেদা জিয়ার নেতৃত্বে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করবে উল্লেখ করে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর অধীনে যত ভোট হয়েছে সব ভোট হয়েছে সন্ত্রাসমুখর, উৎসবমুখর নয়। ক্ষমতাসীন আওয়ামী লীগ একতরফা নির্বাচনেরই যোগাড়যন্তর করছে। নির্বাচন কমিশনকে দিয়ে তারা নানা ধরনের নীলনকশা আঁটছেন।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com