শিরোনাম
আ.লীগের নির্বাচন পরিচালনা কোর কমিটিতে জয়
প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৮, ১০:১৯
আ.লীগের নির্বাচন পরিচালনা কোর কমিটিতে জয়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটিতে যুক্ত হয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।


এর মধ্যে দিয়ে তিনি আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের নির্বাচনী প্রক্রিয়া সঙ্গে যুক্ত হলেন। এই কমিটি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে মূল সমন্বয় করবে।


জয় রংপুর জেলা ও পীরগঞ্জ থানা আওয়ামী লীগের সদস্য। দলের গত সম্মেলনে নেতাকর্মীরা তাকে কার্যনির্বাহী সংসদে গুরুত্বপূর্ণ পদে চাইলেও তিনি তাতে সাড়া দেননি। তবে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দল ও সরকারকে সহায়তা করে আসছেন জয়। গত দুই নির্বাচনে দলের হয়ে প্রচারও চালান তিনি।


শুক্রবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ এবং আওয়ামী লীগের সংসদীয় দল (পার্লামেন্টারি পার্টি) এর যৌথসভায় জয়কে এ দায়িত্ব দেয়া হয়।


জয়কে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনার মূল কমিটিতে (কোর কমিটি) সদস্য হিসেবে রাখা হয়েছে। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগ ও সরকারের পাশে থেকে কাজ করলেও এই প্রথম তিনি দলীয় ফোরামে আনুষ্ঠানিকভাবে যুক্ত হলেন।


সূত্র জানায়, আওয়ামী লীগের ৩৩ সদস্যের জাতীয় নির্বাচন পরিচালনার মূল কমিটিতে (কোর কমিটি) চেয়ারম্যান হিসেবে আছেন দলীয় সভাপতি শেখ হাসিনা। কমিটির কো-চেয়ারম্যান আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম এবং সদস্য সচিব আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


এছাড়া সদস্য হিসেবে এ কমিটিতে রয়েছেন সভাপতিমণ্ডলীর সদস্য সাজেদা চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, মোহাম্মদ নাসিম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সৈয়দ আশরাফুল ইসলাম, ড. আব্দুর রাজ্জাক, উপদেষ্টা পরিষদের সদস্য ড. মশিউর রহমান, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, উপদেষ্টা পরিষদের সদস্য রাশিদুল আলম, সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান, কোষাধক্ষ্য এইচ এন আশিকুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা. দিপু মনি, জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সংসদীয় দলের সাধারণ সম্পাদক নূর-ই-আলম চৌধুরী লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, শেখ সালাহ উদ্দিন জুয়েল, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, কার্যনির্বাহী সংসদের সদস্য আখতারুজ্জামান, দীপংকর তালুকদার, অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবীর কাওছার এবং উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।


শুক্রবারের যৌথসভায় ১৪টি উপ-কমিটি অনুমোদনের পাশাপাশি আরো একটি নতুন উপ-কমিটি গঠন করা হয়। সেটি হলো অর্থ বিষয়ক উপ-কমিটি। এর আহবায়কের দায়িত্ব পেয়েছেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ এবং সদস্য সচিব হয়েছেন অর্থ বিষয়ক সম্পাদক টিপু মুন্সি।


আর লিগ্যাল অ্যাসিসট্যান্স ও লিগ্যাল এইড কমিটির সদস্য সচিবের পদে ড. সেলিম মাহমুদেও পরিবর্তে আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিমকে দায়িত্ব দেয়া হয়েছে।


বিবার্তা/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com