‘বিএনপি সন্ত্রাসী সংগঠন, নিষিদ্ধ হওয়া প্রয়োজন’
প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ২০:২১
‘বিএনপি সন্ত্রাসী সংগঠন, নিষিদ্ধ হওয়া প্রয়োজন’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, বিএনপি সন্ত্রাসী সংগঠন। এ দলটি নিষিদ্ধ হওয়া প্রয়োজন। ১০ অক্টোবর ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার রায় ঘোষিত হয়েছে। রায়ে বলা হয়েছে ২১ আগস্টের গ্রেনেড হামলা রাষ্ট্রীয় মদদে একটি পরিকল্পিত হত্যাকাণ্ড।


বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৪তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে বৃহস্পতিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


যুবলীগ চেয়ারম্যান বলেন, রায়ের পর্যবেক্ষণে হাওয়া ভবনেই এই হত্যাকাণ্ডের মূল পরিকল্পনা নেয়া হয়েছিল বলে উল্লেখ করা হয়েছে। সেই সময়ে সরকার ছিল বিএনপি-জামায়াত জোট। তাই এই রায় থেকে স্পষ্ট প্রতীয়মান হয় যে, বিএনপি সাংগঠনিকভাবে এই নৃশংস সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত।


তিনি আরো বলেন, আজ ১৮ অক্টোবর, শেখ রাসেলের জন্মদিন। শেখ রাসেল বেঁচে থাকলে এখন তিনি ৫৫ তে পা রাখতেন। কিন্তু বাঙালি জাতির মানসপটে এখনো শেখ রাসেল শিশু। বাংলাদেশের শিশু অধিকার, বাংলাদেশের শিশুর রূপকল্প ভাবলেই শেখ রাসেলের মুখচ্ছবি আমাদের সামনে ভেসে ওঠে। একজন শিশু, মাত্র ১০ বছর ৯ মাস ২৭ দিন বয়সে ঘাতকের বুলেটে পৃথিবীর সব আনন্দ, সব ভালবাসা ত্যাগ করে চলে গেছে। কিন্তু শহীদ শেখ রাসেল যেন এখনো বেঁচে আছে, বাংলাদেশের সব শিশুদের অনুপ্রেরণার উৎস হিসেবে।


যুবলীগ চেয়ারম্যান সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বইটি পড়ে বলেন, এটি কাপুরুষের জবানবন্দী। এস কে সিনহা ভারতে চিঠি পাঠিয়েছেন, বাংলাদেশে সংখ্যালঘুদের উপর নির্যাতন করা হচ্ছে বলে ভারতের বিজেপি মুসলিম হটাও আন্দোলন শুরু করেছে। তিনি আরো বলেন, নিস্ক্রিয় ও জনবিচ্ছিন্নদের নিয়ে জোটে বাংলাদেশের জনগণের কী লাভ হবে।


সন্ত্রাসী সংগঠন হিসেবে বিএনপিকে নিষিদ্ধের দাবিতে যুবলীগের পক্ষ থেকে মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ১০ দফা কর্মসূচি ঘোষণা করেন।


কর্মসূচিসমূহ


১। অবিলম্বে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় কার্যকর করতে হবে।


২। বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে গণস্বাক্ষর অভিযান।


৩। বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে মহামান্য রাষ্ট্রপতি বরাবরে স্মারকলিপি ও সাক্ষাত।


৪। বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি ও সাক্ষাত।


৫। বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে নির্বাচন কমিশন বরাবরে স্মারকলিপি ও সাক্ষাত।


৬। বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে প্রধান বিচারপতি বরাবর স্মারকলিপি ও সাক্ষাত।


৭। বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে জাতিসংঘের মহাসচিব বরাবর স্মারকলিপি।


৮। বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে ইউরোপীয় ইউনিয়ন বরাবরে স্মারকলিপি।


৯। বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বরাবর স্মারকলিপি।


১০। বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে বিভিন্ন পেশাজীবী সংগঠন ও নেতৃবৃন্দের সাথে মতবিনিময়।


যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে আরো বক্তব্য দেন, যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মো. ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরন, আব্দুস সাত্তার মাসুদ, মো. আতাউর রহমান, অধ্যাপক এ.বিএম আমজাদ হোসেন, এড. মোতাহার হোসেন সাজু, শেখ আতিয়ার রহমান দীপু, সম্পাদকমন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ সভাপতি সোহরাব হোসেন স্বপন, আনোয়ার ইকবাল সান্টু, হারুন-অর-রশীদ, নাজমুল হোসেন টুটুল, কামাল উদ্দিন খান, মাহবুবুর রহমান পলাশ, মোরসালিন আহমেদ, খোরশেদ আলম মাসুদ, যুগ্ম সম্পাদক জাফর আহমেদ রানা, সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান, কাজী ইব্রাহীম খলিল মারুফ, আরমান হক বাবু, এমদাদুল হক এমদাদ প্রমুখ।


অনুষ্ঠান পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com