তারেকের ফাঁসি দাবিতে মহিলা আ.লীগের সমাবেশ
প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ২১:৫৮
তারেকের ফাঁসি দাবিতে মহিলা আ.লীগের সমাবেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় মূল পরিকল্পনাকারী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ফাঁসির দাবি করেছে মহিলা আওয়ামী লীগ।


বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক নারী সমাবেশ ও মানববন্ধনে এ দাবি করা হয়।


দীর্ঘ ১৪ বছর পর বুধবার ২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলা মামলার বিচারের রায় ঘোষনা করা হয়। এ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করে রায় দেয় আদালত।


সংগঠনের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপুমনি এমপি।


সমাবেশে দীপুমনি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনা করা হয়েছিল বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোটে সরকারের সময় বিকল্প সরকার হিসেবে পরিচিত হাওয়া ভবন থেকে।


তিনি বলেন, আর এই হাওয়া ভবনের কর্নধার ছিলেন বর্তমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বর্বরোচিত এই হত্যাকান্ডের বিচারের রায়ে তার ফাঁসি না হওয়ায় দেশের জনগণ মর্মাহত। তাই যতদিন না এই হত্যাকান্ডের মূলহোতা তারেক রহমানের ফাঁসি না হবে ততদিন মহিলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের রাজপথে থাকতে হবে।


সমাবেশে অন্যান্যের মধ্যে মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিক, দপ্তর সম্পাদক রোজিনা ইসলাম, কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য সাবিনা ইয়াছমিন ও মহানগর উত্তর ও দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।


সমাবেশ শেষে সাফিয়া খাতুন ও মাহমুদা বেগম ক্রিকের নেতৃত্বে একটি মিছিল বের করা হয়। মিছিলটি প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে পুরানা পল্টন মোড় ঘুরে আবারো প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।


বিবার্তা/রোকন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com