শিরোনাম
তারেকের ফাঁসি দাবি ছাত্রলীগের
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ১৬:১৩
তারেকের ফাঁসি দাবি ছাত্রলীগের
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

২১ আগস্ট গ্রেনেড হামলার দায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবনের রায় প্রত্যাখ্যান করে, ফাঁসির দাবি জানিয়েছে ছাত্রলীগ। অন্যথায় কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি।


বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বপার্জিত স্বাধীনতা চত্বরে রায় ঘোষণার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে এসব কথা বলেন সংগঠনটির শীর্ষ নেতারা।


এসময় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, যে রায় দেয়া হয়েছে তাতে আমরা কেউই সন্তুষ্ট নই। আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মীকে সেদিন হত্যা করা হয়েছিল। আমরা ছাত্রসমাজ এ রায়ে সন্তুষ্ট না। আমরা চাই তারেক রহমানকে লন্ডন থেকে এনে ফাঁসি দেয়া হোক। এ দাবিতে আমরা আন্দোলন চালিয়ে যাবো। আমরা বাংলাদেশ সরকারের কাছে স্মারকলিপি দেব। আমরা ন্যায় বিচার চাই।


তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সময় যেভাবে প্রত্যেক ঘরে ঘরে দুর্গ গড়ে তুলেছিলো এখনও ছাত্রসমাজ দুর্গ গড়ে তুলবে।


ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, শেখ হাসিনাকে হত্যার জন্য তার ওপর ১৯ বার হামলা চালানো হয়েছে। পৃথিবীর ইতিহাসে এরকম বর্বর হামলার নজির নেই। আমরা তারেক জিয়ার ফাঁসি চাই। ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগ নেতাকর্মীরা যেভাবে মানবঢাল রচনা করে প্রধানমন্ত্রীর জীবন রক্ষা করেছিলো। আগামীতেও যেকোনো দুর্দিনে ছাত্রলীগের নেতৃত্বে ছাত্রসমাজ শেখ হাসিনার জন্য মানবঢাল তৈরি করবে বলে উল্লেখ করেন তিনি।


এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার সাবেক এবং বিভিন্ন হলের নেতাকর্মীরা।



এদিকে, রায়কে কেন্দ্র করে ছাত্রদল বা অন্য কেউ যেন ক্যাম্পাসে কোনো ধরণের সহিংসতার ঘটনা ঘটাতে না পারে সেজন্য সকাল থেকেই সতর্ক অবস্থানে রয়েছে ছাত্রলীগ।


বিবার্তা/রাসেল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com