শিরোনাম
ঐক্যের শক্তি নিয়ে অধিকার নিশ্চিত করব: ড. কামাল
প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৮, ২১:১৪
ঐক্যের শক্তি নিয়ে অধিকার নিশ্চিত করব: ড. কামাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহবায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, তারা মানুষের সাড়া পাচ্ছেন। তাদের আন্দোলন ইতিমধ্যে অনেক সফল। ... এই দেশটা কোনো ব্যক্তির না, কোনো দলের না, কোনো পরিবারের না। আমাদের সকলের। অতীতের মতো এবারও আমাদের ঐক্যবদ্ধ আন্দোলন সফল হবে। ঐক্যের শক্তি নিয়ে জনগণের অধিকার নিশ্চিত করব।


রবিবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ভোটের অধিকারের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।


ড. কামাল হোসেন বলেন, রাজবন্দীদের মুক্ত করতে হবে। নির্বাচন পর্যন্ত কাউকে গ্রেপ্তার না করা, নতুন কোনো মামলা না দেওয়াসহ কয়েকটি দাবি জানিয়েছি। কিন্তু সরকার উল্টোটা করছে। হাজার হাজার গায়েবি মামলা দেওয়া হচ্ছে।


ড. কামাল হোসেন বলেন, ‘অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্যই আমরা জনগণের দাবি প্রতিষ্ঠার ডাকে নিয়োজিত। আমি বিশ্বাস করি যে আমাদের এ আন্দোলন অবশ্যই সফল হবে। অলরেডি যে অনেক সফল, তা আমরা লক্ষ্য করেছি। আমরা যেখানে যাই, অসাধারণ একটি সাড়া পাই। আজকে আপনাদের উপস্থিতি আমাদের এই আশ্বাসটা দিচ্ছে যে, আমাদের ১৬ কোটি মানুষ ঐক্যবদ্ধ হয়ে পরিবর্তন আনবে।’ পরিবর্তন আনতে হলে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের কোনো বিকল্প নেই বলেও উল্লেখ করেন তিনি।



দেশে লুটপাট চলছে উল্লেখ করে জাতীয় ঐক্য প্রক্রিয়ার এই নেতা বলেন, দেশ জনগণের মালিকানায় না থাকলে পাইকারিভাবে লুটপাট হয়, জনগণের সম্পত্তি পাচার হয়। হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে লুটপাট হচ্ছে। স্বাধীনতার প্রতিশ্রুতি পালন হচ্ছে না। জনগণকে দেশের মালিকানা ভোগ করতে হলে মালিকের ভূমিকা অবশ্যই রাখতে হবে। সে ভূমিকা রাখার জন্যই সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।



মানববন্ধনে আরও বক্তব্য দেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্যসচিব আ ব ম মোস্তফা আমীন, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর প্রমুখ। এছাড়া ইসলামী ঐক্যজোট, গণদল, ন্যাশনাল পিপলস পার্টি, বাংলাদেশ ন্যাপের নেতারাও এতে বক্তব্য দেন।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com