শিরোনাম
‘খালেদা জিয়ার আগের চিকিৎসাই চলছে’
প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৮, ১৫:২৪
‘খালেদা জিয়ার আগের চিকিৎসাই চলছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নতুন করে কোনো স্বাস্থ্য পরীক্ষা হয়নি। আপাতত নতুন কোনো চিকিৎসা লাগছে না। তার চলমান চিকিৎসাই বজায় থাকবে।


তার জন্য গঠিত মেডিকেল বোর্ড পুরোনো মেডিকেল রিপোর্ট পর্যালোচনা করে আগের চিকিৎসা বহাল রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিএসএমএমইউতে শনিবার ভর্তি করা হয়ে। তিনি কেবিন ব্লকের ৬ তলার একটি কক্ষে আছেন।


খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যদের বরাত দিয়ে এ কথা জানিয়েছেন বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন।


তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গতকাল গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের একজন সদস্যকে পরিবর্তন করা হয়েছে। ডা. সজল কুমার ব্যানার্জির পরিবর্তে হৃদ্‌রোগ বিভাগের চিকিৎসক তানজিনা পারভীনকে নেয়া হয়েছে।


রবিবার বেলা ১১টা ৩০ মিনিটে বোর্ড ৬১২ নম্বর কেবিনে গিয়ে প্রায় ঘণ্টাব্যাপী খালেদা জিয়ার চিকিৎসার ফাইল পর্যবেক্ষণ ও আলোচনা করে।


বিএসএমএমইউর মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আব্দুল জলিল চৌধুরীর নেতৃত্বে মেডিকেল বোর্ডের অপর চার সদস্য হলেন- ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. বদরুন্নেসা আহমেদ, রিউমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হক, কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জি, অর্থোপেডিক বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. নকুল কুমার দত্ত। খালেদার চিকিৎসা নিয়ে আলাপের জন্য বোর্ডের সঙ্গে বসেন তার ব্যক্তিগত চিকিৎসক মামুন রহমানও।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য আইনজীবী মওদুদ আহমদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল দুপুরে পরিচালক হারুনের সঙ্গে সাক্ষাৎ করেন। তারা হাইকোর্টের নির্দেশ মেনে খালেদা জিয়াকে সুচিকিৎসা দেয়ার আহবান জানান। তারা পরিচালককে বলেছেন, মেডিকেল বোর্ডে আওয়ামী লীগ–সমর্থিত চিকিৎসকদের সংগঠন স্বাচিপের দুজন সদস্য আছেন। বিষয়টি দেখার জন্য তারা পরিচালককে আহবান জানান।


এ বিষয়ে ড. হারুন বলেন, কোর্ট যে রায় দিয়েছেন সেখানে চার নম্বর প্যারায় স্পষ্ট উল্লেখ করা আছে যে অধ্যাপক এম এ জলিল চৌধুরী ও সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ ছাড়া বাকি তিনজন যেন ড্যাব বা স্বাচিপের কার্যনির্বাহী সদস্য না হন। বোর্ডে যে কয়েকজন আছেন তারা কেউই ড্যাব বা স্বাচিপের কার্যনির্বাহী কমিটির সদস্য নন।


সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়ার পক্ষ থেকে যদি কোনো গাইনোকোলজিস্ট অথবা ফিজিওথেরাপির কোনো চিকিৎসক চাওয়া হয় তবে তা দেয়া হবে।


খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন কেমন জানতে চাইলে পরিচালক বলেন, কারাগার থেকে উনি আসার সময় শারীরিক অবস্থা যেমন ছিল আজকেও তেমনই রয়েছে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com