শিরোনাম
বাংলাদেশ দখলের হুমকির প্রতিক্রিয়া না জানানো সরকারের ব্যর্থতা
প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৮, ১৩:৩৫
বাংলাদেশ দখলের হুমকির প্রতিক্রিয়া না জানানো সরকারের ব্যর্থতা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ভারতের ক্ষমতাসীন বিজেপির প্রভাবশালী নেতা ও রাজ্যসভার সদস্য সুব্রামানিয়াম স্বামী বাংলাদেশ দখল ও দিল্লির শাসন প্রতিষ্ঠার হুমকি দেয়ার কয়েকদিন পার হলেও বাংলাদেশ সরকার এর প্রতিবাদ জানায়নি।


তিনি বলেছেন, এটা শুধু ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের নতজানু পররাষ্ট্রনীতির পরিচায়ক নয়। সার্বভৌম বাংলাদেশের মর্যাদা ও স্বাতন্ত্র্য রক্ষায় সরকারের সীমাহীন ব্যর্থতার নগ্ন প্রকাশ।


রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রবিবার এক সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন।


রিজভী বলেন, সম্প্রতি ত্রিপুরার রাজধানী আগরতলায় এক সংবাদ সম্মেলনে সুব্রামানিয়াম স্বামী বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর ধারাবাহিক নির্যাতন বন্ধ না হলে বাংলাদেশ দখল এবং সমগ্র বাংলাদেশে দিল্লির শাসন প্রতিষ্ঠার হুমকি দেন। গণমাধ্যমে এ খবর প্রচারিত হলেও আওয়ামী লীগ সরকার এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া জানায়নি।


তিনি বলেন, শেখ হাসিনার প্রতি ভারতের সমর্থন রয়েছে বলায় সুব্রামানিয়াম স্বামীর প্রতি কৃতজ্ঞ হয়ে বাংলাদেশে ভারতের হামলা চালানো ও বাংলাদেশকে দখল করে নেওয়ার মতো বাংলাদেশের স্বাধীন অস্তিত্ব ও সার্বভৌমত্ব বিরোধী মারাত্মক হুমকিকে আমলে নেয়নি সরকার।


তিনি আরো বলেন, এটা আমলে না নিয়ে দেশের চেয়ে নিজেদের স্বার্থকে অধিক গুরুত্ব দেয়ায় পুনরায় প্রমাণিত হয়েছে, বর্তমান সরকার দেশের জনগণের প্রতিনিধিত্ব করে না, তারা অন্য কারো প্রতিভূ হিসাবে দেশ শাসন করে মাত্র। এই সরকারের কাছে ক্ষমতাই সবকিছু, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব কিংবা মর্যাদার কোনো গুরুত্ব নেই।


বিএনপি সব নাগরিকের সংবিধান স্বীকৃত সমান অধিকারে বিশ্বাসী ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার স্ব স্ব ধর্ম পালনের অধিকারের প্রতি শ্রদ্ধাশীল উল্লেখ করে রিজভী বলেন, একটি গণতান্ত্রিক দল হিসাবে সুব্রামানিয়াম স্বামীর অভিযোগের যথার্থতা থাকলে সে বিষয়ে কার্যকর প্রতিকারের ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানাই।


তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনসত্তা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে তার প্রকাশ্য হুমকিকে অপ্রত্যাশিত, অকূটনৈতিক ও আগ্রাসী বলে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে তার এই বক্তব্য প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছে।


স্বাধীন বাংলাদেশের গর্বিত নাগরিকগণের সংগঠন হিসাবে বিএনপি প্রাসঙ্গিক বিষয়ে সরকারের ক্ষমাহীন নীরবতারও তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান বিএনপির এই নেতা।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com