দুই মামলায় খালেদার জামিন আপিল বিভাগেও বহাল
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৮, ১১:৪৬
দুই মামলায় খালেদার জামিন আপিল বিভাগেও বহাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা ও নড়াইলের দুই মানহানি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছে আপিল বিভাগ। সোমবার প্রধান বিচারপতির নেতৃত্বে তিন বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।


আদালতে এদিন রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অপরদিকে খালেদার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন ও কায়সার কামাল।


পরে এ ব্যাপারে জয়নুল আবেদীন সংবাদিকদের বলেন, আপিল বিভাগের এই আদেশের ফলে খালেদা জিয়াকে হাই কোর্টের দেয়া জামিনই বহাল থাকল।


তিনি আরো বলেন, এগুলো জামিনযোগ্য মামলা। বিচারিক আদালত জামিন না দেয়ায় আমাদের উচ্চ আদালতে আসতে হয়েছিল। হাই কোর্ট জামিনও দিয়েছিল। কিন্তু সরকার রাজনৈতিক উদ্দেশে খালেদা জিয়াকে আটকে রাখার জন্য তার জামিনের বিরুদ্ধে আবেদন করেছিল। দুটি মামলাই জামিনযোগ্য, বরং জামিন না দেয়াই একটা অপরাধ।


প্রসঙ্গত, মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে গত ২০১৫ সালের ২১ ডিসেম্বর বিরুপ মন্তব্য করার অভিযোগে ওই বছরের ২৪ ডিসেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলে মানহানির মামলা দায়ের করা হয়। পরে এই মামলায় গত ৫ আগস্ট নড়াইলের আদালতে খালেদা জিয়ার জামিন আবেদন করলে আদালত তার জামিন বাতিল করেন। এরপরে হাইকোর্টে খালেদার জামিনের আবেদন করা হলে আদালত গত ১৩ আগস্ট খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দেন।


অপরদিকে ২০১৬ সালের ৫ জানুয়ারি এবি সিদ্দিকীর করা মামলায় গত ৭ আগস্ট খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করেন ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আদালত। এরপর হাইকোর্টে খালেদা জিয়ার জামিন আবেদন করা হলে গত ১৪ আগস্ট আদালত তাকে ৬ মাসের জামিন দেন।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com