শিরোনাম
সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভা শুরু
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫৬
সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভা শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনসহ বিভিন্ন দাবিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি আয়োজিত জনসভা শুরু হয়েছে।


রবিবার দুপুর ২টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে জনসভার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এরপর স্বাগত বক্তব্য রাখেন ছাত্রদলের সভাপতি রাজীব আহসান।


জনসভার সভাপতি ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অনুমতিক্রমে জনসভার কার্যক্রম শুরু করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেবেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।


বেলা ২টায় আনুষ্ঠানিকভাবে সভা শুরু হলেও বেলা ১২টা থেকে জনসভাস্থলে ছোট-ছোট মিছিল নিয়ে বিএনপির নেতাকর্মীরা আসতে শুরু করেন। বেলা ২টা পর্যন্ত সেখানে কয়েক হাজার নেতা-কর্মী সেখানে জড়ো হন।


সরকারবিরোধী একটি বৃহত্তর ঐক্য প্রক্রিয়ার মধ্যেই বিএনপি এই জনসভা করছে। দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ পয়লা অক্টোবর থেকে নেতা-কর্মীদের আন্দোলনের প্রস্তুতি নিতে বলেছেন।


আজকের জনসভা থেকে বিএনপি নির্বাচন, আন্দোলনসহ বিভিন্ন বিষয়ে বার্তা দিতে পারে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী কি ধরনের কর্মসূচি দেবে সে ব্যাপারে দিক নির্দেশনা দেওয়া হতে পারে।


বিএনপির সমাবেশে অন্য কোনো দলকে আমন্ত্রণ জানানো হয়নি। এই জনসভা বিএনপি একাই করছে।


ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ঢাকা মহানগর বিএনপির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে যোগ দেন। ঢাকা জেলা, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর থেকে আসা নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে মিছিল নিয়ে প্রবেশ করেন।


এ সময় তারা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকেন। তাদের অনেকের হাতে জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমানের ছবিসংবলিত পোস্টার দেখা যায়।


দুপুর সাড়ে ১২টার দিকে দেখা যায়, মঞ্চের সামনের জায়গা বিএনপির নেতাকর্মীতে পরিপূর্ণ। তাদের উজ্জীবিত রাখতে সংগীত পরিবেশন করছেন জাসাসের শিল্পীরা।


জনসভা আনুষ্ঠানিকভাবে শুরু হবে দুপুর ২টায়, চলবে বিকাল ৫টা পর্যন্ত।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com