শিরোনাম
‘খালেদার মুক্তির জন্য রাজপথই বেছে নিতে হবে’
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৮
‘খালেদার মুক্তির জন্য রাজপথই বেছে নিতে হবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আপাতত আইনি প্রক্রিয়া ভুলে রাজপথকেই খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ হিসেবে বেছে নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।


বুধবার সকালে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।


এ সময় তিনি আরো বলনে, বেগম খালেদা জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ায় হওয়ার কথা কিছুটা ভুলে যেতে হবে। তার মুক্তির একমাত্র পথ হলো রাজপথ। রাজপথেই এর মোকাবিলা করতে হবে, রাজপথের মাধ্যমেই তার মুক্তি আমাদেরকে অর্জন করতে হবে।


মওদুদ আহমদ বলেন, আমরা এজন্য প্রস্তুতি নিচ্ছি, প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। নতুন করে কর্মসূচি দেয়া হবে। সেই কর্মসূচির সঙ্গে আমাদের আগামী দিনের রাজনীতি জড়িত, আমাদের ভোটের অধিকার ফিরে পাওয়া জড়িত, গণতন্ত্রের ফিরে পাওয়া জড়িত, বিচার বিভাগের ফিরে পাওয়া জড়িত।


নতুন কর্মসূচি সফল করতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মওদুদ বলেন, বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে আজকে আমাদের এগিয়ে যেতে হবে এবং এই সরকারকে বাধ্য করতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণ করার জন্য।


তিনি আরো বলেন, এ ছাড়া বাংলাদেশের মানুষের জন্য অন্য কোনো পথ নাই। ১৬ কোটি মানুষের মুক্তি এখন নির্ভর করছে এই জাতীয় ঐক্যের মাধ্যমে আন্দোলনকে সফল করার ওপর।


এ ছাড়াও আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তিতে ‘নিম্ন আদালতকে ব্যবহার করে সরকারের হস্তক্ষেপের’ সমালোচনা করেন সাবেক এ আইনমন্ত্রী।


মানববন্ধন আরো বক্তব্য রাখেন লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির রিয়াজুল ইসলাম রিজু, মিয়া মো. আনোয়ার, ফখরুল আলম প্রমুখ।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com