শিরোনাম
মির্জা ফখরুলের জাতিসংঘ সফর নিয়ে উৎকণ্ঠায় প্রধানমন্ত্রী
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২৮
মির্জা ফখরুলের জাতিসংঘ সফর নিয়ে উৎকণ্ঠায় প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জাতিসংঘ সফরের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উৎকণ্ঠায় আছেন।


তিনি বলেন, আমাদের মহাসচিব জাতিসংঘ সফরে যাওয়ায় প্রধানমন্ত্রী আঘাতপ্রাপ্ত হয়েছেন। আর সেই জন্য তিনি জাতিসংঘ সফর নিয়ে বিভিন্ন বক্তব্য দিচ্ছেন। জাতিসংঘ কি এমন কোনো সংস্থা যে তারা দাওয়াত না দিলে যাওয়া যাবে না? আসলে মূলত মহাসচিবের জাতিসংঘ সফরে প্রধানমন্ত্রী উৎকণ্ঠায় আছেন।


রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রবিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার বলেছেন, বিএনপিকে জাতিসংঘ থেকে আমন্ত্রণ জানানো হয়নি। তারা নিজেরাই সেখানে গেছে। আসলে বিএনপি মিথ্যাচারে চ্যাম্পিয়ন হয়েছে।


প্রধানমন্ত্রীর এই বক্তব্যের প্রতিক্রিয়ায় খন্দকার মোশাররফ বলেন, আমাদের মহাসচিব জাতিসংঘে গেছেন। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরে গেছেন। নিশ্চয় সেটি কোনো না কোনোভাবে প্রধানমন্ত্রীকে আঘাত করেছে। হয়তো এটি তার হতাশা ও উৎকণ্ঠার কারণ । তাই তিনি এ ধরনের কথা বলেছেন।


চার দলের সমন্বয়নে গঠিত জাতীয় ঐক্যের বিষয়ে খন্দকার মোশাররফ বলেন, বেগম জিয়া গত বছরে বলেছেন, নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে হবে। সরকারকে পদত্যাগ এবং সেনা মোতায়েন করতে হবে। এখন আমরা অত্যন্ত খুশি ও আশাবাদী যে, বিএনপি ও ২০ দলের বাইরে বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন, ব্যক্তি আমাদের দাবির সঙ্গে একমত। এইগুলো এখন শুধু বিএনপির দাবি নয়, জাতীয় দাবিতে পরিণত হয়েছে।


জামায়াত ছেড়ে দিয়ে বিএনপিকে জাতীয় ঐক্য করতে হবে জাতীয় ঐক্যের নেতাদের এমন বক্তব্যের বিষয়ে এক প্রশ্নের জবাবে বিএনপির এই নেতা বলেন, এ কথা আমরা এখনো শুনিনি। গতকাল যে দফা দিয়েছেন সেগুলো নিয়ে আমরা এখনো আলোচনা করিনি। আগে সেগুলো নিয়ে দলীয় ফোরামে বসে আলোচনা করার পরে এই বিষয়ে মন্তব্য করবো।


সাংবাদিকদের আরেক এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক না রেখে যে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে, তাতে আমরা হতাশ হয়েছি। এ বোর্ডের পরামর্শে বেগম জিয়ার সুচিকিৎসা হবে না। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছেন, খালেদা জিয়ার চিকিৎসক দলকে বোর্ডে রাখবেন, কিন্তু তাদের রাখা হয়নি।


খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নেবে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, আমরা আগেই বলেছি, খালেদা জিয়াকে ছাড়া দেশে কখনো সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে না। তাই সবার কাছে গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন করতে হলে তাকে মুক্তি দিতে হবে। আমরা পরিষ্কার করে বলতে চাই, মুক্ত খালেদা জিয়াকে নিয়ে তার নেতৃত্বে বিএনপি নির্বাচনে যাবে।


সেপ্টেম্বর মাসের ১৫ দিনে বিএনপির নামে তিন হাজারের বেশি মামলায় আসামি করা হয়েছে দুই লাখের বেশি নেতাকর্মীকে বলেও অভিযোগ করেন মোশাররফ।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com