শিরোনাম
‘বিএনপি নালিশ করে দেশ ও জনগণকে অসম্মান করেছে’
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২১
‘বিএনপি নালিশ করে দেশ ও জনগণকে অসম্মান করেছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের জনগণকে অসম্মান করে বিদেশিদের কাছে নালিশ বিএনপির সংকীর্ণ মানসিকতা পরিচয় দিয়েছে।


তিনি বলেন, তারা বিদেশিদের কাছে নালিশ করে দেশ ও জনগণকে অসম্মান করেছে। জনগণকে অসম্মান করার বিষয়ে আমি জনগণের বিবেকের আদালতে পাল্টা নালিশ করছি।


ওবায়দুল কাদের শনিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির ওয়েবসাইটের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।


মেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার স্বপ্ন নেক্সট জেনারেশন, বিএনপির স্বপ্ন নেক্সট ইলেকশন, ক্ষমতা ছাড়া এরা কিছুই বুঝে না। বিএনপি নামক দলটি ও তার দোসররা ক্ষমতাকেন্দ্রীক রাজনীতি করে। আপনারা বাংলাদেশের রাজনীতি করেন, দেশের গণতন্ত্র নিয়ে আপনাদের কোনো নালিশ থাকলে আপনার জনগণের কাছে নালিশ করুন।


ভোট দেবে জনগণ, বিদেশিরা কি ক্ষমতায় বসাবে’ এমন প্রশ্ন রেখে তিনি বলেন, কোনো বিদেশি শক্তি দেশে কাউকে ক্ষমতায় বসাতে পারবে না। জনগণের প্রতি আস্থা থাকলে বিএনপির নেতারা বিদেশে গিয়ে নালিশ করে দেশকে ছোট করার মতো ছোট মানসিকতার পরিচয় দিতে পারতেন না।


দেশের পরিস্থিতি নিয়ে বিএনপির কাছে প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এদেশ কি জিম্বাবুয়ে, এই দেশ কি ইয়েমেন, এই দেশ কি আফগানিস্তান, এই দেশ কি সোমালিয়া, এই দেশ কি সুদান, এই দেশে কি কঙ্গো, এই দেশকি সিরিয়ার মতো যুদ্ধবিধ্বস্ত যে, এই দেশকে নিয়ে নালিশ করতে হবে? দেশকে ছোট করতে হবে?


তিনি বলেন, আমাদের নেত্রী তো বলেই দিয়েছেন, জনগণ ভোট দিলে ক্ষমতায় থাকবো, না দিলে নয়। জোর করে ক্ষমতায় থাকার ইচ্ছা আওয়ামী লীগের নেই।


তিনি বলেন, আমরা যদি মনে করি ফেসবুক বন্ধ করলে সব ঠিক হয়ে যাবে, সেটা ঠিক নয়। এটার ভালো এবং খারাপ দু’টো দিকই আছে। খারাপ দিকটার মোকাবেলা করতে হবে। তথ্য সৃষ্টি ও বণ্টন করতে হবে। সম্প্রতি দু’টো আন্দোলনে যে অপপ্রচার হয়েছে, সে অপপ্রচারের মুখে আমরা যারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি যথাযথভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়েছি। সাইবার হামলার কাউন্টার করতে পারিনি। এই অভিজ্ঞতা থেকে বিজ্ঞান প্রযুক্তি উপ-কমিটি যে উদ্যোগ নিয়েছে, সামনে যেন এ গ্যাপগুলো পূরণ হয়, খেয়াল রাখতে হবে।


কাদের বলেন, ঐতিহ্যের সঙ্গে সংগতি রেখে পরিবর্তিত সময়ে জনগণের অঙ্গীকার বাস্তবায়ন করতে এই কর্মসূচি। প্রযুক্তিগত বিকাশকে মাথায় রেখে এটি করা হয়েছে। এর মূল ফোকাস হোক অপপ্রচার রোধ। বিএনপি জামায়াত জাতীয় নির্বাচনের আগে অবৈধ পন্থা অবলম্বন করবে আর অপপ্রচার করে সরকারকে বেকায়দায় ফেলার ষড়যন্ত্রকে প্রতিরোধের সঠিক তথ্য জনগণের কাছে তুলে ধরতেই এ ওয়েবসাইট কাজ করবে।


এ সময় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হোসেন মনসুর, উপ-কমিটির সদস্যসচিব ও আওয়ামী লীগের বিজ্ঞান প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর।


এছাড়া অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংষ্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন ।


সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার রোধ ও আওয়ামী লীগের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরতে দলটি বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ওয়েবসাইট ‘www.stsc.albd.org’র উদ্বোধন করা হয়।


দলের কেন্দ্রীয়, জেলা, উপজেলার বিজ্ঞান ও প্রযুক্তি বিয়ষক সম্পাদকরা এই সাইটে যুক্ত থাকবেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com