‘খালেদার চিকিৎসা নিয়ে ছলচাতুরি করছে সরকার’
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২৯
‘খালেদার চিকিৎসা নিয়ে ছলচাতুরি করছে সরকার’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দলের চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়া গুরুতর অসুস্থ হলেও এখনও পর্যন্ত তার সুচিকিৎসার কোনো ব্যবস্থা নেয়নি সরকার।


তিনি বলেন, তার শারীরিক অবস্থা দিন দিন অবনতির দিকে যাচ্ছে। তার চিকিৎসা নিয়ে ছলচাতুরি চলছে এবং কালক্ষেপণ করা হচ্ছে।


রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


বিএনপির এই নেতা বলেন, মহাসচিবসহ দলের স্থায়ী কমিটির সদস্যরা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা নেয়ার অনুরোধ করার পর দুদিনেও কোনো কার্যকর উদ্যোগ নেয়া হয়নি। তার চিকিৎসা নিয়ে সরকার ছলচাতুরি করছে।


কালবিলম্ব না করে খালেদা জিয়াকে বেসরকারি বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার দাবি জানান তিনি।


নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানিয়ে রিজভী বলেন, গতকাল থেকে এ পর্যন্ত প্রাপ্ত তথ্যমতে ঢাকাসহ দেশব্যাপী ৩০০ জনের বেশি বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। কেবল ঢাকাতেই প্রায় ২৭৫ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।


তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে সোমবার দেশব্যাপী মানববন্ধন পালনকালে পুলিশ ব্যাপক ধরপাকড়, নির্বিচারে গ্রেফতার ও হামলা করার পরও সব বাধা উপেক্ষা করে মানববন্ধন কর্মসূচি সফল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।


তিনি আরো বলেন, সভাসমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করা রাজনৈতিক দলগুলোর সাংবিধানিক অধিকার। তারপরও যথাযথ কর্তৃপক্ষের অর্থাৎ পুলিশের অনুমোদন নিয়ে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করলেও নির্বিচারে গ্রেফতারের ঘটনা ন্যক্কারজনক। মানববন্ধনের মতো শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা, গুলি ও নির্বিচারে গ্রেফতারের ঘটনায় দেশজুড়ে সমালোচনার ঝড় বইছে।



এ সময় উপস্থিত ছিলেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা কবীর মুরাদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহদফতর সম্পাদক মুনির হোসেন, সহসাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খান প্রমুখ।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com