ষড়যন্ত্রের রাজনীতি থেকে সরেনি বিএনপি : ইনু
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৯
ষড়যন্ত্রের রাজনীতি থেকে সরেনি বিএনপি : ইনু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি থেকে এক চুলও সরে আসেনি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেন, তাদের মূল দাবি দু’টি। এক, দেশে সাংবিধানিক শূন্যতা করে অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠা। দুই, দণ্ডিত খালেদাসহ অপরাধীদের মুক্তি।


রবিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জাসদ কেন্দ্রীয় অফিসে জাতীয় যুব জোটের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত যুব সম্মেলনে তিনি এসব মন্তব্য করেন।


বিএনপির আরও যেসব দাবি সেগুলোর কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বাতিল, নিরপেক্ষ সরকারের দাবি আসলে সাংবিধানিক শূন্যতা তৈরির ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়।’ তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়াসহ যে কোনো দণ্ডিতের মুক্তি আদালতের বিষয়। এ ব্যাপারে সরকার বা নির্বাচন কমিশনের করার কিছুই নেই জেনেও গোঁ ধরা বিএনপির চক্রান্তেরই অংশ।’


এটি পরিষ্কার যে, এই মুহূর্তে দেশে কোনো রাজবন্দি নেই জানিয়ে হাসানুল হক ইনু বলেন, ‘রাজনৈতিক কারণে বিনাবিচারে কেউ আটক নেই। আগুন, জঙ্গি-সন্ত্রাস-যুদ্ধাপরাধের দায়ে আটক বা দণ্ডিত কেউই রাজবন্দি নয়।’


সম্মেলনে জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্ব করেন। এতে সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপনের সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জাসদের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, বাংলাদেশ যুব মৈত্রীর সভাপতি সাব্বাহ আলী খান কলিন্স, যুব আন্দোলনের সভাপতি মোশায়েদ আহম্মেদ, জাসদ স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতার, নুরুল আখতার, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাতীয় কৃষক জোট নেতা কামরুজ্জামান ফসি, ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবিব শামীম প্রমুখ।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com