‘শেখ হাসিনার অধীনে জনগণ নির্বাচন হতে দেবে না’
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪২
‘শেখ হাসিনার অধীনে জনগণ নির্বাচন হতে দেবে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বলেছেন, নির্বাচন নিয়ে সংবিধানের দোহাই দিয়ে কোনো গড়িমসি চলবে না। জনগণের ভোট দেয়ার অধিকার নিশ্চিত করতে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের কোনো বিকল্প নেই। শেখ হাসিনার অধীনে জনগণ কোনো নির্বাচন হতে দেবে না।


জনগণ আওয়ামী লীগের বক্তব্য প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপির গতকালের জনসভায় বিপুল মানুষের সমাগমেই প্রমাণিত হয়েছে জনগণ এ সরকারকে আর চায় না।


রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রবিবার সকালে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।


বিএনপির এ নেতা বলেন, যতই ষড়যন্ত্র আর অপচেষ্টা করুন না কেন, আপনাদের এবার বিদায় নিতেই হবে। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। পদত্যাগ করে সংসদ ভেঙে নির্বাচন দিতে হবে। নির্বাচনে সেনা মোতায়েন করতে হবে।


তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন বার বার বাধাগ্রস্ত করছে সরকার। তিনি একের পর এক মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেলেও আবার তা নানা কায়দায় আটকে দিচ্ছে সরকার। সরকারের নির্দেশেই বেগম জিয়া কারাগারে আটকে আছে। বেগম জিয়া সুবিচারে নয় প্রতিহিংসামূলক সরকারি বিচারে কারাবন্দি।


রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকাল রাতে বিএনপির জনসভার বক্তব্য নিয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেছেন, বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আওয়ামী লীগ নয়, নির্ভর করছে আদালতের ওপর। একইসঙ্গে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে বিএনপি সরকারের যে পদত্যাগের দাবি করেছে, তা নাকচ করে দিয়ে কাদের বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। ওবায়দুল কাদেরের বক্তব্য কোনোভাবে গ্রহণযোগ্য নয়।


তিনি বলেন, নির্বাচন নিয়ে সংবিধানের দোহাই দিচ্ছেন আওয়ামী মন্ত্রীরা, সংবিধানতো পরিবর্তন করেছেন আপনারা। আজীবন ক্ষমতায় থাকার জন্য ত্রয়োদশ সংশোধনী আইন বাতিলের মাধ্যমে আপনারা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছেন। সুতরাং গতকালের ওবায়দুল কাদের সাহেবের বক্তব্য অগ্রহণযোগ্য ও সত্যের অপলাপ।


তিনি আরো বলেন, জনগণের ভোট জনগণ দিতে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কোনো বিকল্প নেই। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন জনগণ হতে দেবে না। শেখ হাসিনা সুষ্ঠু নির্বাচনের শত্রু পক্ষ। তার অধীনে নির্বাচনের অর্থই হচ্ছে ভোটারদের ভোটাধিকার হরণ। জালিয়াতির মেশিন ইভিএম ব্যবহার নিয়ে নীলনকশা বন্ধ করুন।


রিজভী অভিযোগ করেন, গতকাল বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার, বাড়িতে-বাড়িতে হানা ও কর্মসূচিস্থলে আসার পথে ব্যাপকভাবে বাধা দিয়েছে। ঢাকার বিশাল জনসমাবেশে আসার সময় পথে গাড়ি আটকে দিয়ে নেতাকর্মীদের নামিয়ে দেয়া হয়েছে এবং বিএনপি নেতাকর্মীদের বহনকারী যানবাহনকেও সমাবেশ স্থলে ঢুকতে দেয়া হয়নি।


বিএনপির পক্ষ থেকে গ্রেফতার ও হামলার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে আটককৃতদের মুক্তি দাবি করেন তিনি।


সংবাদ সম্মেলনে যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com