বিএনপির সমাবেশ শুরু, ব্যাপক জনসমাগম
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৬
বিএনপির সমাবেশ শুরু, ব্যাপক জনসমাগম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জিয়া পরিবারের কোনো সদস্য ছাড়াই বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ পবিত্র কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে শুরু হয়েছে।


শনিবার বেলা ২ ঘটিকায় রাজধানীর নয়াপল্টনে সমাবেশ শুরু হবার কথা ছিল। তবে, সকাল ১১টা থেকেই বিভিন্ন স্থান থেকে ব্যাপক হারে মিছিল-স্লোগান সহকারে দলীয় নেতাকর্মীরা জড়ো হতে থাকে নয়াপল্টনে।


রাজধানীর নয়াপল্টন থেকে নাইটিংগেল মোড়, ফকিরাপুল থেকে মতিঝিল, দৈনিক বাংলা, শান্তিনগর এলাকার দলীয় নেতাকর্মীদের ভীড় দেখা যাচ্ছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টামণ্ডলীর সদস্যসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।


প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১০টায় দলের প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে দলের সিনিয়র নেতৃবৃন্দ ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন। আজকের জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনসহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


জনসমাবেশে রাজপথে সক্রিয় থাকার মধ্যেই দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে রাজপথে সোচ্চার থাকবে দলটি। একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানে সরকারকে বাধ্য করতে নতুন কর্মসূচিও ঘোষণা করবে বিএনপি। প্রতিষ্ঠা বার্ষিকীর দিন নয়াপল্টনের সমাবেশ থেকে নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার দাবি দ্রুত মেনে নিতে সরকারকে আলটিমেটাম দেয়া হতে পারে বলে দলীয় সূত্রে জানা গেছে।


আজকের সমাবেশকে কেন্দ্র করে দলটি ব্যাপক প্রস্তুতি নিয়েছে বলে সূত্র জানায়। সূত্র আরো জানায়, রাজধানীর নয়াপল্টনে প্রতিষ্ঠা বার্ষিকী লক্ষ্য করে সারাদেশ থেকে দলীয় নেতাকর্মীদের উপস্থিত থাকার নির্দেশনা দিয়েছে দলীয় হাইকমান্ড।


আজকের সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দ্বারা দলীয় নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ধরপাকড় ও হয়রানি করা মোটেও আশাজনক হবে না বলে জানায় দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি আরো জানান, আজকের সমাবেশ হবে শান্তিপূর্ণ, সুন্দর ও আগামী জাতীয় নির্বাচনকে লক্ষ্য করে ।


১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল’ (বিএনপি) প্রতিষ্ঠা করেছিলেন। প্রতিষ্ঠালগ্ন থেকেই দলটি জিয়া পরিবারের সদস্যরাই নেতৃত্ব দিয়ে আসছে।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com