‘গণতন্ত্র ফিরিয়ে আনাই বিএনপির বড় চ্যালেঞ্জ’
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৫
‘গণতন্ত্র ফিরিয়ে আনাই বিএনপির বড় চ্যালেঞ্জ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো দানব সরকারকে অপসারণ করে গণতন্ত্রকে ফিরিয়ে আনা।


তিনি বলেন, আজ আমাদের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী। তবে এই দিনটি আমাদের জন্য কোনো উৎসবের দিন নয়।


তিনি আরো বলেন, আমরা দুঃখ ভারাক্রান্ত হৃদয় নিয়ে দলের প্রতিষ্ঠাতার সমাধিতে শ্রদ্ধা জানাতে এসেছি। কারণ আমাদের দলের চেয়ারপারসন আপোসহীন নেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে। ভারপ্রাপ্ত চেয়ারম্যানও মিথ্যা মামলায় নির্বাসিত। তাদেরকে ছাড়াই আমরা আজ এখানে শ্রদ্ধা নিবেদন করতে এসেছি।


রাজধানীর শেরেবাংলা নগরে আজ শনিবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর মির্জা ফখরুল এ কথা বলেন।


আওয়ামী লীগ সরকারকে ফ্যাসিস্ট সরকার বলে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, এরা গণতন্ত্রবিরোধী ও সমাজবিরোধী সরকার। যারা বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ও সব অধিকার কেড়ে নিয়েছে। রাষ্ট্রের সব সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে।


তিনি বলেন, এই অবৈধ সরকার জবরদস্তি মূলকভাবে ক্ষমতায় বসে মানুষের সকল অধিকার হরণ করেছে। তাই আজকের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের শপথ এই দানব সরকারকে অপসারণ করা।


তিনি আরো বলেন, আমাদের শপথ এই সরকারের দুঃশাসন থেকে গণতন্ত্র ও দেশনেত্রীকে মুক্ত করার এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফিরিয়ে আনার আমাদের যে সংগ্রাম তা অব্যাহত থাকবে। অচিরেই আমাদের অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে পারব।


৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।


বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী, আলতাব হোসেন চৌধুরী, শামসুজ্জামান দুদু, এ জেড এম জাহিদ হোসেন, আহমদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, হাবিবুর রহমান, তৈয়মুর আলম খন্দকার, ফরহাদ হালীম, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দীন খোকন, খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী, সমাজকল্যাণ-বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com