‘প্রযুক্তির ভয়ে ইভিএম চায় না বিএনপি’
প্রকাশ : ৩০ আগস্ট ২০১৮, ২২:০৪
‘প্রযুক্তির ভয়ে ইভিএম চায় না বিএনপি’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি প্রযুক্তিকে ভয় পায় বিধায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) বিরোধিতা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।


বৃহস্পতিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব স্বরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।


তিনি বলেন, নির্বাচন কমিশন সীমিত আকারে ইভিএম ব্যবহারের ঘোষণা দেওয়ায় বিএনপির যে গাত্রদাহ তাতে মনে হচ্ছে তারা (বিএনপি) প্রযুক্তিকে ভয় পায়। ১৯৯২, ৯৩ সালে খালেদা জিয়াকে বিনামূল্যে সাবমেরিন ক্যাবল সরবরাহের প্রস্তাব করলে তিনি তার বিরোধীতা করে বলেছিলেন এতে দেশের গোপনীয়তা ভঙ্গ হবে। পরবর্তীতে শেখ হাসিনাকে কয়েকশত কোটি টাকা খরচ করতে হয়েছে। এতে দেশের অনেক আর্থিক ক্ষতি হয়েছে। অর্থাৎ জিয়ার প্রযুক্তিজ্ঞান ছিলো না। আজকে যখন ইভিএমের কথা বলা হচ্ছে তখন জিয়ার দলের নেতারা বলছে, ইভিএম ব্যাবহার করা যাবে না। অর্থাৎ বিএনপি এবং তাদের দলের নেতারা প্রযুক্তিকে ভয় পায়।


সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, যেই দলের নেত্রী মেট্রিকে অংক আর উর্দু ছাড়া সব বিষয়ে ফেল এবং যেই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিশ্ববিদ্যালয় থেকে পরপর দু’বার ফেল করে বহিস্কৃত হয় তারা প্রযুক্তিকে ভয় পাবে এটা খুবই স্বাভাবিক।


ছাত্রলীগের প্রত্যেক ইউনিটে আইটি সেল গঠনের অনুরোধ জানিয়ে তিনি বলেন, আজকে সাত থেকে আট কোটি মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয়। তাই গুজবকারীদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় হয়ে যদি শেখ হাসিনার উন্নয়নের বার্তা জনগণের কাছে পৌঁছে দিতে পারি তাহলে যাদের চোখ, কান, বিবেক এবং বুদ্ধি আছে তাদের নৌকা ব্যাতীত অন্য কোথাও ভোট দিবেনা।


ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাঈদুর রহমান হৃদয় এবং দক্ষিণের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদের দ্বৈত সঞ্চালনায় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আক্তার হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মেহেদী হাছান ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দসহ বিভিন্ন থানা ওয়ার্ডের নেতৃবৃন্দ প্রমুখ।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com