নালিতাবাড়ীতে জাপা দুই ভাগে বিভক্ত
প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৬, ১৪:০৭
নালিতাবাড়ীতে জাপা দুই ভাগে বিভক্ত
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় জাতীয় পার্টির এক বছর আগে গঠিত কমিটির মেয়াদ শেষ না হতেই নিষ্ক্রিয়তার অভিযোগে নতুন করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে সাবেক কমিটির সাধারণ সম্পাদকসহ একাংশ বিভক্ত হয়ে পড়েছে। দুটি অংশ এলাকায় পোস্টার সাঁটিয়ে ও আলাদা কার্যক্রমের মাধ্যমে প্রচার চালাচ্ছেন।


দলীয় সূত্রে জানা গেছে, গত বছর ৬ নভেম্বর দ্বিবার্ষিক সম্মেলনের মাধ্যমে মো. আক্কাছ আলীকে সভাপতি ও হাবিবুর রহমানকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির নিষ্ক্রিয়তার অভিযোগে ১১ সেপ্টেম্বর জেলা কমিটি সেই কমিটি ভেঙে দেয়া হয়।


গত ১৬ সেপ্টেম্বর জেলা কমিটির সভাপতি ইলিয়াস আলী ও সাধারণ সম্পাদক শফিউল ইসলাম স্বাক্ষরিত আক্কাছ আলীকে আহবায়ক ও সোহেল রানাকে সদস্য সচিব করে ২১ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়। এতে বাদপড়া সাবেক কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ও যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব হাসান একটি অংশ নিয়ে বিভক্ত হয়ে পড়েন। তারা শহরের গড়কান্দা এলাকায় কার্যালয় নিয়ে আলাদা কার্যক্রম চালাচ্ছেন।


এছাড়া সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদকের সাবেক পদবি ব্যবহার করে নিজেদের ছবি সম্বলিত এলাকায় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদের মিথ্যা মামলা প্রত্যাহার চেয়ে এলাকায় পোস্টার সাঁটিয়েছেন। বর্তমান আহ্বায়ক কমিটির তারাগঞ্জ উত্তর বাজার এলাকায় তাদের কার্যালয়ে রয়েছে। জাতীয় পার্টির জেলা কমিটির সহসভাপতি ও নকলা-নালিতাবাড়ী উপজেলার সমন্বয়কারী এবং সাবেক সংসদ সদস্য মরহুম আব্দুস সালামের ছেলে সওকত সাঈদ আহ্বায়ক কমিটিকে নিয়ে ইউনিয়ন পর্যায়ে জাতীয় পার্টিকে সক্রিয় করতে নিয়মিত গণসংযোক চালিয়ে যাচ্ছেন।


এছাড়া আগামী নির্বাচনকে সামনে রেখে সওকত সাঈদের পক্ষ থেকে জাতীয় পার্টিকে ঐক্যবদ্ধ করতে এলাকায় পোস্টারিংয়ের মাধ্যমে প্রচার চালাচ্ছেন। দুই পক্ষের আলাদা কার্যালয় ও পোস্টারের মাধ্যমে জাতীয় পার্টি দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে।


সাবেক সাধারণ সম্পাদক হাবিবুবর রহমান বলেন, ‘জেলা কমিটি তাদের ইচ্ছামত উপজেলা কমিটির এক বছর না যেতেই কমিটি ভেঙে আহ্বায়ক কমিটি গঠন করেছেন। এটার সম্পূর্ণ গঠনতন্ত্রের সঙ্গে সাংঘর্ষিক। এই আহ্বায়ক কমিটি আমরা মানি না। তাই আলাদা কার্যালয় নিয়ে প্রকৃত জাতীয় পার্টির কর্মী ও সমর্থকদের নিয়ে কাজ করে যাচ্ছি।’


আহ্বায়ক কমিটির সদস্য সচিব সোহেল রানা বলেন, ‘নিষ্ক্রিয়তার কারণে জেলা কমিটি উপজেলার সাবেক কমিটি ভেঙে দিয়ে নতুন করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। নালিতাবাড়ী-নকলা উপজেলার সমন্বয়কারী সওকত সাঈদের নেতৃত্বে আহ্বায়ক কমিটি সকল সদস্যকে নিয়ে তৃণমূলের কর্মী ও সমর্থকদের চাঙা করতে নিয়মিত গণসংযোগ পরিচালিত হচ্ছে। আশা করছি উপজেলায় দ্রুত জাতীয় পার্টি সুসংগঠিত হবে।’


জাতীয় পার্টির জেলা কমিটির সভাপতি ইলিয়াস আলী শনিবার মুঠোফোনে বলেন, ‘নিষ্ক্রিয়তার কারণে সাবেক কমিটি ভেঙে নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কয়েকজন নেতা দলে বিশৃঙ্খলা সৃষ্টি করতে তৎপরতা চালাচ্ছেন। আগামী ৬ ডিসেম্বর জেলা কমিটির সভায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ১৮ জানুয়ারিতে সম্মেলনের মাধ্যমে নালিতাবাড়ীতে পূর্ণাঙ্গ কমিটির গঠন করা হবে।’


বিবার্তা/সানী/জেমি/জিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com