ষড়যন্ত্রকারীরা থেমে নেই : হাছান মাহমুদ
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ১৭:২২
ষড়যন্ত্রকারীরা থেমে নেই : হাছান মাহমুদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোমলমতি শিক্ষার্থীদের সব দাবি মেনে নিলেও তাদের নিয়ে বিএনপি-জামায়াত ও ১/১১ কুশীলবরা যে ষড়যন্ত্রমূলক অপ-রাজনীতি করতে চেয়েছিল তা থেমে নেই। তারা এখনো সক্রিয় আছে।


জাতীয় প্রেসক্লাবের সামনে শুক্রবার আওয়ামী সেচ্ছাসেবক লীগ আয়োজিত ‘২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলাকারী বিএনপি জামাত স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু’ শীর্ষক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।


হাছান মাহমুদ বলেন, জঙ্গিগোষ্ঠি অবদমিত হলেও জঙ্গিদের আশ্রয় এবং প্রশ্রয়দাতারা এখনো সক্রিয় আছে। জঙ্গিদের আশ্রয় এবং প্রশ্রয়দাতা কারা? এই বিএনপি এবং বিএনপি নেতৃত্বাধীন জোট। তারা জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে বিভিন্ন জায়গায় বোমা ফাটিয়ে এবং বিভিন্ন জায়গায় আত্মঘাতি বোমা হামলাকারীদের ঢুকিয়ে দেশে বিশেষ পরিস্থিতি তৈরি করার চেষ্টা করেছিল কিন্তু সফল হয় নাই।


হাছান মাহমুদ আরো বলেন, বাংলাদেশের জনগণকে সঙ্গে নিয়ে বর্তমান সরকার তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করেছেন এবং তাদের অবদমিত করা হয়েছে। সম্পূর্ণভাবেই অবদমিত করা যেত যদি বিএনপি জামায়াত তাদের আশ্রয় প্রশ্রয় না দিতো।


হাছান মাহমুদ বলেন, তারা (বিএনপি জামাত) অন্যদের আন্দোলনকে পরগাছার মতো আটকে ধরে থাকার চেষ্টা করেছে। প্রথমে তারা তেলগ্যাস কমিটি, এরপর কোটা আন্দোলন আর সর্বশেষ আমাদের কোমলমতি ছাত্রদের নিরাপদ সড়কের দাবিতে করা আন্দোলনে মিশে ষড়যন্ত্রে লিপ্ত হয়ে বরাবরের মতো ব্যর্থ হয়েছে।


হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে বঙ্গবন্ধুর বিরুদ্ধচারীরা, স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। আজকেও বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনাকে তার বিরুদ্ধচারীরা এবং রাজনৈতিক প্রতিপক্ষরা রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে বঙ্গবন্ধুকে যেভাবে দৃশ্যপট থেকে সরিয়ে দিয়েছিল ঠিক একি কায়দায় তারা ষড়যন্ত্রে লিপ্ত আছে এবং চেষ্টা করছে প্রধানমন্ত্রীকেও দৃশ্যপট থেকে সরিয়ে দেওয়ার।


আওয়ামী লীগের সমস্ত পর্যায়ের নেতাকর্মীদের উদ্দেশ্যে ড. হাছান মাহমুদ বলেন, তারা রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে কিন্তু তাদের ষড়যন্ত্র থেমে নাই। তাই সবাইকে সজাগ দৃষ্টি রাখার পাশাপাশি ষড়যন্ত্রের বিষদাঁত ওপড়ে দিতে হবে।


বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা কাউছারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপিসহ বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের মহানগর, থানা এবং ওয়ার্ড়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ প্রমুখ।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com