‘জনগণকে সঙ্গে নিয়ে সব অপশক্তি প্রতিহত করা হবে’
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১২:১৮
‘জনগণকে সঙ্গে নিয়ে সব অপশক্তি প্রতিহত করা হবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় শোকের দিনে জনগণকে সঙ্গে নিয়ে সব অপশক্তি প্রতিহত করা হবে।


জাতীয় শোক দিবসে বুধবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর তিনি এ কথা বলেন৷


কাদের বলেন, আজকের এই দিনে আমাদের শপথ হবে, শেখ হাসিনার নেতৃত্বে যে কোনো অপশক্তি, বিশেষ করে সাম্প্রদায়িক অপশক্তিকে আমরা জনগণকে সঙ্গে নিয়ে পরাজিত করব, প্রতিহত করব।


তিনি বলেন, আমরা শঙ্কার মধ্যেই এগিয়ে যাই, মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে আমরা জীবনের জয়গান গাই, ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়ে আমরা সৃষ্টির পতাকা উড়াই -এটাই আওয়ামী লীগের ইতিহাস।


তিনি আরো বলেন, আজ বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনেই সীমিত থাকলে চলবে না। আমরা আজ যদি তার সততা, সাহসের দৃষ্টান্ত অনুসরণ করি তাহলেই বঙ্গবন্ধুর প্রতি যথাযথ শ্রদ্ধা নিবেদন করা হবে। বঙ্গবন্ধু আজ নেই, তার কন্যা শেখ হাসিনা এখন বাঙালির মুক্তি সংগ্রামের আপোষহীন কাণ্ডারী। শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ।


১৯৭৫ সালের ১৫ অগাস্ট সেনাবাহিনীর একদল কর্মকর্তা ও সৈনিকের হাতে সপরিবারে জীবন দিতে হয় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নেতা ও তৎকালীন রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানকে। তার পরিবারের ছয় বছরের শিশু থেকে শুরু করে অন্তঃসত্ত্বা নারীও সেদিন ঘাতকের গুলি থেকে রেহাই পায়নি।


সে কথা স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার মতো এমন নৃশংস হত্যাকাণ্ড পৃথিবীতে আর ঘটেনি। অন্যান্য রাজনৈতিক হত্যাকাণ্ডে নারী ছিল না, অবুঝ শিশু ছিল না, অন্তঃসত্ত্বা নারী ছিল না। কিন্তু এখানে ছিল।


তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ‘শত ঝড় দুর্যোগ’ মোকাবিলা করে এগিয়ে যাচ্ছে। সরকারবিরোধী কোনো ধরনের আন্দোলন সফল হবে না। যে কোনো যৌক্তিক দাবি মেনে নেওয়ার সৎ সাহস প্রধানমন্ত্রী শেখ হাসিনার আছে।


`খালেদা জিয়ার মুক্তি না হলে বিএনপি নির্বাচনে আসবে না’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় কাদের বলেন, লিগ্যাল ব্যাটেলে যান। এখানে আওয়ামী লীগের কোনো বিষয় নেই, সরকারের কোনো বিষয় নেই। এটা আইনি প্রক্রিয়া।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com