‘নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে বিএনপি’
প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ১৬:৩১
‘নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে বিএনপি’
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ফটো)
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ওয়ান ইলেভেনের কুশিলবদের সঙ্গে হাত মিলিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। তাদের এ ধরনের হীন ষড়যন্ত্র কখনো সফল হবে না।


বুধবার দুপুরে ওবায়দুল কাদের রাজধানীর আজিমপুরের সলিমুল্লাহ এতিমখানা মাঠে বঙ্গমাতার ৮৮তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির দুঃস্থ, এতিম ও প্রতিবন্ধীদের মধ্যে খাদ্য ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


এ সময় তিনি বলেন, বিএনপি শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনে তাদের কর্মীদের অনুপ্রবেশ ঘটিয়ে আমাদের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে হামলা চালিয়েছে।


কাদের বলেন, তারা আমাদের ওপর হামলা চালিয়েছে, আমরা তাদের দ্বারা আক্রান্ত হয়েছি। আমাদের দলীয় নেতা-কর্মীরা আহত হয়েছে। তার মধ্যে একজনের একটি চোখ পুরোপুরিভাবে নষ্ট হয়ে গেছে। তাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখতে মঙ্গলবার হাসপাতালে গিয়েছিলেন।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অথচ এই বিএনপিই এখন আমাদের আক্রমণকারী হিসেবে চিহ্নিত করে দেশে বিদেশে অপপ্রচার চালাচ্ছে।


ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সীর সভাপতিত্বে এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-কমিটির সদস্য চৌধুরী সাইফুন্নবী চৌধুরী সাগর ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।


এদিন সকালে রাজধানীর বনানী কবরস্থানে বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন নেসার ৮৮ তম জম্মদিন উপলক্ষে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনকে রাজনৈতিক রং লাগিয়ে সরকার পতনের আন্দোলনের রূপ দিতে চেয়েছিল। কিন্তু তাদের সে ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে।


তিনি বলেন, দেশের জনগনের কাছে নালিশ করে সাড়া না পেয়ে বিএনপি নেতারা সব সময় বিদেশীদের কাছে ধর্না দেয়। এটা তাদের পুরনো অভ্যাস।


সেতুমন্ত্রী কাদের বলেন, কূটনীতিকদের সঙ্গে বৈঠকও তাদের নালিশি রাজনীতিরই একটি অংশ। মিথ্যাচারের মাধ্যমে বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট করাই তাদের রাজনীতি। এটা তাদের রাজনৈতিক দেউলিয়াপনা ছাড়া আর কিছুই নয়।


বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেসা মুজিবের প্রতি শ্রদ্ধা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তিনি শুধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনীই ছিলেন না, তিনি তাঁর রাজনৈতিক সহযোদ্ধাও ছিলেন।


কাদের বলেন, রাজনৈতিক জীবনে বঙ্গবন্ধু দীর্ঘ সময় কারাগারে কাটিয়েছেন। এ সময় বঙ্গমাতা একদিকে যেমন পরিবারকে দেখাশুনা করেছেন তেমনি বঙ্গবন্ধুর সঙ্গে নেতা কর্মীদের যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করেছেন।


তিনি বলেন, বঙ্গমাতার সাহস ও বুদ্ধিমত্তা তাঁকে শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু ও জাতির পিতা হতে প্রেরণা জুগিয়েছে।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com