শিরোনাম
ঐক্যবদ্ধ হয়ে দানব সরকারকে সরাব: ফখরুল
প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ২০:০৬
ঐক্যবদ্ধ হয়ে দানব সরকারকে সরাব: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামা শিক্ষার্থীরা চোখ খুলে দিয়েছে। বর্তমান পরিস্থিতি বহু দিনের চেষ্টার জাতীয় ঐক্যের পথ খুলে দিয়েছে। আমরা আছি আমাদের ছেলে-মেয়েদের সঙ্গে। ইনশাল্লাহ আমরা ঐক্যবদ্ধ হব এবং ঐক্যবদ্ধ হয়ে দানব সরকারকে সরাব।


সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘উদ্বিগ্ন নাগরিক সমাজ’র ব্যানারে আয়োজিত ‘শিক্ষার্থীদের ওপর নিপীড়নের প্রতিবাদী সংহতি সমাবেশে তিনি এসব কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, “ছাত্রদের আন্দোলন অত্যন্ত সুন্দর, সুশৃঙ্খল। তাদের একটি ব্যানার খুব ভালো লেগেছে আমার, যেখানে লেখা, ‘রাস্তা বন্ধ। রাষ্ট্র মেরামতের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য দুঃখিত’। ছেলেরা আমাদের চোখ খুলে দিয়েছে।”


আওয়ামী লীগ একটি সংগ্রামী দল মন্তব্য করে তিনি বলেন, আজ এই দলটিই ছেলেদের ওপর গুণ্ডা লেলিয়ে দিয়েছে। ছাত্রলীগ দিয়ে আক্রমণ করেছে। আজকের পত্রিকায় সব এসেছে।


প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী হুমকি দিয়েছেন মন্তব্য করে ফখরুল অভিযোগ করেন, ‘অনেকের বাসায় বাসায় হুমকি দিচ্ছে। প্রত্যেক জেলায় গ্রেপ্তার শুরু হয়েছে। যারা এই আন্দোলনে সংগঠক হিসেবে কাজ করছে তাদের গ্রেপ্তার করছে।’


রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে জননেত্রী পরিষদ নামে একটি সংগঠনের নেতা এ বি সিদ্দিকের মামলার আবেদন প্রসঙ্গে ফখরুল বলেন, এসব মামলাকে আর পরোয়া করি না। আমাদের অনেক নেতার বিরুদ্ধে একশর উপর মামলা। আমার বিরুদ্ধে ছিয়াশি ছাড়িয়ে গেছে। আমরা অনেক নির্যাতিত হয়েছি। অনেকবার কারাগারে গিয়েছি। মামলা এখন কোনো ব্যাপার নয়।


সভায় আরও বক্তব্য দেন বিকল্প ধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফর উল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল প্রমুখ।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com