শিরোনাম
'আন্দোলন নস্যাৎ করতে অপপ্রচার চালাচ্ছে সরকার'
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ২২:৫৭
'আন্দোলন নস্যাৎ করতে অপপ্রচার চালাচ্ছে সরকার'
বিবার্তা প্রতেবদক
প্রিন্ট অ-অ+

বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, শিক্ষার্থীদের আন্দোলন নস্যাৎ করতে বিএনপিকে জড়িয়ে অপপ্রচার চালাচ্ছে সরকার। সরকারের ইন্ধনেই রাজধানীতে শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে।


উদ্ভূত পরিস্থিতিতে রবিবার রাতে দলটির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে ডাকা জরুরি সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।


বিএনপির মহাসচিব বলেন, শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক এবং তাতে ইতোমধ্যেই সমর্থন জানিয়েছে বিএনপি। কিন্তু বিএনপি কোনো ধরনের সহিংসতাকে সমর্থন করে না এবং ধানমণ্ডিসহ বিভিন্ন জায়গায় শিক্ষার্থীদের আন্দোলনে যে হামলা হয়েছে তা সরকারের পূর্ব পরিকল্পিত বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।


মির্জা ফখরুল বলেন, ছাত্ররা অভিযোগ করেছে যে, সম্পূর্ণ বিনা উসকানিতে ধানমণ্ডিতে আওয়ামী লীগের অফিস থেকে ছাত্রলীগ, যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা নিরস্ত্র ছাত্র-ছাত্রীদের ওপর ঝাঁপিয়ে পড়ে। পূর্ব পরিকল্পিতভাবেই এসব সন্ত্রাসীরা হেলমেট পরে আগ্নেয়াস্ত্র, রাম দা, লাঠিসোটা নিয়ে কোমলমতি ছাত্রদের রক্তাক্ত, ক্ষতবিক্ষত, গুরুতর জখম করেছে। আমরা এই ধরনের কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, সরকার সুপরিকল্পিতভাবে এই আন্দোলনকে নস্যাৎ করার জন্য বিএনপিকে জড়িয়ে মিথ্যা কথা বলছে। বরং সরকার ও সরকার দলীয় সন্ত্রাসীরা আজ যে ন্যাক্কারজনক সন্ত্রাসী কার্যকলাপ সাধারণ ছাত্র-ছাত্রীর ওপর চালিয়েছে, একইভাবে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের ওপরও একইভাবে সন্ত্রাসী আক্রমণ চালিয়ে ছিল এটা তারই ধারাবাহিকতা।


এর আগে, নিরাপদ সড়কের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে আমীর খসরু মাহমুদ চৌধুরীকে ‘জড়িয়ে’ সামাজিক যোগাযোগ মাধ্যমে যে অডিওটি ছড়িয়েছে, সেই ‘বার্তা’ সমর্থন করার কথা জানিয়েছে বিএনপি।


ভিডিওটি ভাইরাল হওয়ার দুদিন পর আজ রবিবার সকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানান, সংবাদ সম্মেলন করেই দলের পক্ষ থেকে এই আন্দোলনে সমর্থন দেয়া হয়েছে।



মির্জা ফখরুল বলেন, ‘চলমান শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর কথোপকথন ফাঁসে অপরাধ কোথায়? সমস্ত দেশই তো তাদের পক্ষে। আমরা আগেই শিক্ষার্থীদের এই যৌক্তিক আন্দোলনে সমর্থন জানিয়েছিলাম। শিক্ষণীয় আন্দোলন করছে তারা। দেশের সব রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ, বুদ্ধিজীবী সবাই বলছে যৌক্তিক।’


‘তবে তাঁর (আমীর খসরু) কথা বিকৃত করে ছেড়ে দেওয়ার সম্ভাবনাই বেশি। কারণ এখন তো সবই করা যায়,’ এটাও যুক্ত করেন বিএনপির মহাসচিব।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com