নড়াইলে খালেদার মানহানি মামলার জামিন না-মঞ্জুর
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ১৭:২৩
নড়াইলে খালেদার মানহানি মামলার জামিন না-মঞ্জুর
ফাইল ছবি
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইল আদালতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলায় জামিন না মঞ্জুর করেছেন বিচারক। রবিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ আব্দুল আহাদ এ আদেশ দেন।


খালেদা জিয়ার অইনজীবী অ্যাডভোকেট ইকবাল হোসেন সিকদার জানান, গত ২৯ জুলাই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন করলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ আব্দুল আহাদ ২ আগস্ট জামিন শুনানীর জন্য তারিখ নির্ধারণ করেন। জামিন শুনানি শেষে রবিবার জামিনের বিষয়ে আদেশের তারিখ নির্ধারণ করেন আদালত।


মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২৪ ডিসেম্বর নড়াইল জেলার নড়াগাতি থানার চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে নড়াইল সদর আদালতে মানহানি মামলা দায়ের করেন। ২০১৬ সালের ২৩ আগস্ট খালেদা জিয়াকে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন আদালত। নির্ধারিত সময়ে খালেদা জিয়া আদালতে হাজিরা না হওয়ায় বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এর আগে ওই বছরের ২৫ জুলাই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সমন জারি করেন একই আদালত।


মামলার বিবরণে আরো জানা যায়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় মুক্তিযোদ্ধাদের সমাবেশে বেগম খালেদা জিয়া তার বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে বির্তক আছে বলে মন্তব্য করেন।


এছাড়া একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাকে (বঙ্গবন্ধু) ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন, স্বাধীন বাংলাদেশ চাননি।


মলার বাদী নড়াইলের চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর দুপুরে খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইল সদর আমলী আদালতে মামলা দায়ের করেন।


বিবার্তা/শরিফুল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com