শিরোনাম
‘হামলার ঘটনায় ফখরুল ও তার দল জড়িত’
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ১৬:৫৮
‘হামলার ঘটনায় ফখরুল ও তার দল জড়িত’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে হামলার ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার দল জড়িত বলে অভিযোগ করেছেন ওবায়দুল কাদের।


রবিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী বলেন, আমীর খসরু মাহমুদের ফোনালাপে মির্জা ফখরুলের সমর্থন দেয়ায় বিএনপির ষড়যন্ত্র ফাঁস হয়ে গেছে। এর ফলে প্রমাণ হলো একটি অরাজনৈতিক আন্দোলনে আপনারা জড়িত।


সেতুমন্ত্রী জানান, বিএনপি ও তার দলের দোসররা শিক্ষার্থীদের এ অরাজনৈতিক আন্দোলনের ওপর ভর করে সরকার পতনের ষড়যন্ত্র করছে। শনি ও রবিবারের হামলার পর এটা প্রমাণিত যে মির্জা ফখরুল ও তার দল এ হামলায় জড়িত।


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরো বলেন, বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, প্রধানমন্ত্রী দলীয় নেতাকর্মীদের সতর্ক ও সংযত থাকার নির্দেশ দিয়েছেন।


এর আগে সকালে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের অভিযোগ করে বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপি ‘ভর’ করেছে। এ নেতিবাচক রাজনীতির হোতা বিএনপি নিরাপদ সড়কের আন্দোলনকে নিরাপদ ক্ষমতার পথ হিসেবে ব্যবহার করতে চায় এবং সেই এজেন্ডা নিয়েই এরা এগিয়ে যাচ্ছে।


গতকাল শনিবার বিক্ষোভ চলাকালে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে ‘হামলা’র সমালোচনা করে তিনি বলেন, রাস্তায় দাঁড়িয়ে আওয়ামী লীগ অফিসের দিকে গোলাগুলি করতে করতে আসলে তাদেরকে বল প্রয়োগ করবে না, চুমু খাবে?’


প্রসঙ্গত, গত ২৯ জুলাই (রবিবার) রাজধানীর বিমানবন্দর রোডে জাবালে নূর নামে দু’বাসের রেষারেষিতে বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থী মারা যায় ও বেশ কয়েকজন আহত হয়। নিহত দুই শিক্ষার্থী হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব। এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়ে। বিক্ষোভরত শিক্ষার্থীরা ৯টি দাবি করেছে। এর পর থেকে রাজধানীর অভ্যন্তরীণ সড়কগুলোয় বাস চলাচল একেবারেই বন্ধ হয়ে যায়। এমনকি আন্তঃজেলা গণপরিবহন চলাচলও বন্ধ হয়ে যায়।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com