শিরোনাম
‘নীল-নকশার নির্বাচনের নগ্ন বর্হিপ্রকাশ ঘটেছে তিন সিটিতে’
প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ১৪:৫৭
‘নীল-নকশার নির্বাচনের নগ্ন বর্হিপ্রকাশ ঘটেছে তিন সিটিতে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনের নির্বাচনে ক্ষমতাসীনদের ক্ষমতাসীনদের ভোট কেন্দ্র দখল, জাল ভোট প্রদান এবং বিরোধীদলের এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ বলেছেন, তিন সিটিতেই ভোট ডাকাতির নগ্ন বর্হিপ্রকাশ ঘটেছে।


তিন মহানগরীতে সোমবার সকালে ভোট শুরুর তিন ঘণ্টার মধ্যে ১১টায় রাজধানীর নয়পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।


রিজভী বলেন, আজ্ঞাবহ নির্বাচন কমিশনের জন্যই সরকার তিন সিটির ভোট নিয়ে অনাচারে লিপ্ত হতে পেরেছে। কমিশন উচিত-অনুচিতের, এথিক্সের ধার ধারেনি বলেই নির্বিকার থাকছে এবং নৌকার প্রার্থীর ভোট ডাকাতিতে উৎসাহ যুগিয়ে যাচ্ছে।


তিনি বলেন, নির্বাচনী প্রচারের প্রথম থেকে সরকারের নীল-নকশার নির্বাচন নিয়ে আমরা যে অভিযোগগুলো করেছিলাম, সেটিরই আজ নগ্ন বর্হিপ্রকাশ তিন সিটিতে ফুটতে শুরু করেছে। সকাল থেকে ভোটকেন্দ্র দখল, ধানের শীষের প্রার্থীর পোলিং এজেন্টদের বের করে দেয়াসহ অবাধে ব্যালট পেপারে সিল মারার ঘটনাই প্রমাণ করে এই কেমন নির্বাচন?


রিজভী বলেন, সকালে বরিশালে ধানের শীষের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সারোয়ারকে আওয়ামী সন্ত্রাসীরা প্রায় একঘণ্টা অবরুদ্ধ করে রাখে। কিন্তু প্রশাসন এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি।


তিনি বলেন, রাজশাহীতে পলিটেকনিক ইনস্টিটিউট ভোট কেন্দ্রে ভোট দিতে গেলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনুকে ধাক্কাধাক্কি করে বের করে দিয়েছে সেখানর ওসি কামাল। শুধু তাই নয়, জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু এবং মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিলনকেও ধাক্কা মেরে কেন্দ্র থেকে বের করে দিয়েছে ওসি কামাল।


নির্বাচন কমিশনের ‘নিরব দর্শক’ ভূমিকার সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, কমিশন মূক ও বধির হয়ে গেছে। অবৈধ সরকার ও মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন অনিবার্য সম্বন্ধসূত্রে গ্রোথিত।


তিন সিটিতে সরকারের নীল নকশার নির্বাচনের চিত্র তুলে ধরে রিজভী বলেন, সরকার অবৈধভাবে ক্ষমতায় থেকে বিকারগ্রস্ত হয়ে পড়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হতে দেবে না। কেন্দ্র দখল, বিরোধী দলের পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে তাড়িয়ে দেয়া, জাল ভোটে ব্যালট বাক্স পূর্ণ করার হাসিনা মার্কা নির্বাচনকেই বাংলাদেশের নির্বাচনের মানদণ্ড করা হয়েছে।


এসময় রিজভী তিন সিটির শতাধিক কেন্দ্রের নাম তুলে ধরে সেগুলো থেকে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে বলেও দাবি করেন।


সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ, আসাদুল করিম শাহিন, রফিক শিকদার, শামসুজ্জামান সুরুজ ও সুলতানা আহমেদ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com