শিরোনাম
‘নির্বাচন প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি অভিযোগ করছে’
প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ১৪:১৯
‘নির্বাচন প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি অভিযোগ করছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, রাজশাহী, বরিশাল ও সিলেট নগরীতে উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে।


তিনি তিন সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আওয়ামী লীগ সব সময় প্রত্যেকটি নির্বাচন আবাধ সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে পরিচালনা করতে বদ্ধপরিকর। আজ সকাল থেকে তিন সিটিতে বাধ, সুষ্ঠু ও উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে।


তিন সিটিতে সোমবার সকালে ভোট শুরুর পর দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন দাবি করেন হানিফ।


এদিকে তিন সিটিতেই বিএনপির প্রার্থীরা তাদের এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেয়ার পাশাপাশি ক্ষমতাসীনদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনেছেন। বরিশালে মেয়র পদে বিএনপির প্রার্থী ভোট বর্জনেরও ঘোষণা দিয়েছেন। সিলেটে বিএনপির মেয়র প্রার্থী ভোট বাতিলের আহবান জানিয়েছেন।


এর প্রেক্ষিতে হানিফ বলেন, তিন সিটি নির্বাচনে এজেন্ট বের করে দেওয়া নিয়ে বিএনপি যে অভিযোগ করেছে তা মিথ্যা। এটা বিএনপির পুরনো অভ্যাস। পরাজয়ের শঙ্কা থেকেই বিএনপি এমন অভিযোগ করছে।


বরিশালে নৌকার প্রার্থীর এজেন্টদের বের করে দেয়ার পাল্টা অভিযোগ এনে তিনি বলেন, বরিশালের ১ নম্বর ওয়ার্ডে সৈয়দ মজিদুল ইসলাম কেন্দ্রে বিএনপির প্রার্থী আওয়ামী লীগের এজেন্টদের বের করে দিয়েছে। পরে অভিয়োগের ভিত্তিতে আবারো তাদের প্রবেশ করানো হয়েছে।


তিনি বলেন, ১৮ নম্বর ওয়ার্ডে বিএনপির প্রার্থী নৌকা মার্কার এজেন্টকে বের করে দিয়েছে। ১৭ নম্বর ওয়ার্ডে আমাদের এজেন্ট বের করে দেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছে।


সিলেটেও বিএনপি বিশৃঙ্খলা করেছে দাবি করে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, সিলেটের জালাল উদ্দিন স্কুল ও মিরাবাজার কেন্দ্রে ভোট কেন্দ্র দখলের চেষ্টা করে ব্যর্থ হয়েছে তারা।


তবে দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন অবাধ ও সুষ্ঠু হচ্ছে দাবি করে হানিফ বলেন, পরাজয়ের আশঙ্কা থেকেই বিএনপি অভিযোগ করেছে। বিএনপি সুনির্দিষ্ট প্রমাণ দিক যে কোন কেন্দ্র থেকে তাদের এজেন্ট বের করা হয়েছে। নির্বাচন প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি এমন অভিযোগ করছে।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহামুদ চৌধুরী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ- দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com