শিরোনাম
তিন সিটিতে পুলিশি হয়রানির শিকার বিএনপি নেতাকর্মীরা
প্রকাশ : ২৮ জুলাই ২০১৮, ১৪:০৮
তিন সিটিতে পুলিশি হয়রানির শিকার বিএনপি নেতাকর্মীরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটিতে দলের নেতাকর্মীরা প্রতিনিয়ত পুলিশি হয়রানির শিকার।


তিনি আরো অভিযোগ করেন, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আজ কারাগারে। এই বন্দিশালার চাবি রয়েছে শেখ হাসিনার হাতে, অন্য কোথাও নয়।


রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার সকালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।


রিজভী বলেন, এই তিন সিটিতে নির্বাচনী প্রচার শুরুর পর থেকেই আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে আগ্রাসী অভিযান চালাচ্ছে। বিরোধী নেতাকর্মী ও সমর্থকদের তালিকা ধরে গ্রেফতার অব্যাহত আছে। পুলিশি হয়রানিতে নিরাপত্তাহীনতায় ভুগছে নেতাকর্মীদের পরিবার।


বিএনপির এই নেতা বলেন, নির্বাচনী প্রচার শুরুর পর থেকেই নৌকা মার্কার প্রার্থীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অসংখ্য অভিযোগ আসছে। আর বিএনপিসহ ২০ দলীয় জোট প্রার্থী, সমর্থক ও কর্মীদের বিরুদ্ধে পুলিশের সাঁড়াশি অভিযান এখন চরম পর্যায়ে উপনীত হয়েছে।


নির্বাচন কমিশনের সমালোচনা করে রিজভী বলেন, নির্বাচন কমিশন সরকারের হাতের মুঠোয়। তিন সিটিতে তফসিল ঘোষণার পর বিনা ওয়ারেন্টে কাউকে গ্রেফতার না করার প্রজ্ঞাপন জারির উদ্যোগ নিয়েছিল ইসি। কিন্তু পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আপত্তির মুখে সেই উদ্যোগ থেকে সরে আসে কমিশন।


তিনি বলেন, বরিশাল সিটি করপোরেশনে (বিসিসি) গ্রেফতার না করার জন্য হাইকোর্টের নির্দেশ থাকলেও সেটিকে অমান্য করে পুলিশ লাগাতার গ্রেফতার করছে। রাজশাহী সিটিতেও বিরোধী দলীয় নেতাকর্মীদের গণগ্রেফতার করা হচ্ছে। সেখানে নৌকা মার্কার পক্ষে ভোট কারচুপির আভাস স্পষ্ট হয়ে উঠেছে। প্রায় ৯০ শতাংশ আওয়ামী সমর্থিত লোকদের পোলিং ও প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।


সিলেট সিটি নির্বাচনেও রাজশাহী ও বরিশালের মতোই চিত্র উল্লেখ করে রিজভী বলেন, এখানে ভোটারদের মধ্যে কোনো আনন্দ নেই, ভোটারদের মনে একটা থমথমে ভাব বিরাজ করছে।


প্রশাসন ও ইসির ওপর ভরসা রাখতে পারছে না জনগণ উল্লেখ করে বিএনপি নেতা বলেন, যদি সুষ্ঠু পরিবেশ বজায় থাকে তাহলে বাঁধভাঙ্গা স্রোতের মতো ভোটা পড়বে ধানের শীষে।


শেখ হাসিনা রাজনৈতিক প্রতিপক্ষহীন বাংলাদেশ চাচ্ছেন বলে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, আপনি চিরদিন ক্ষমতায় থাকতে চাচ্ছেন। সেজন্য আপনার প্রয়োজন একতরফা নির্বাচন করা, আর এই নির্বাচনের প্রধান প্রতিবন্ধকতা খালেদা জিয়াকে কারাগারে বন্দি করেছেন।


বিবার্তা/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com