শিরোনাম
বিএনপিপন্থি বুদ্ধিজীবী সমাবেশ করতে দেয়নি পুলিশ
প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ১৫:১৩
বিএনপিপন্থি বুদ্ধিজীবী সমাবেশ করতে দেয়নি পুলিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অনুমতি না থাকার কারণ দেখিয়ে বিএনপিপন্থি বুদ্ধিজীবীদের সংগঠন জিয়া পরিষদের বুদ্ধিজীবী সমাবেশ করতে দেয়নি পুলিশ। শনিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল।


এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেয়ার কথা ছিল বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। প্রধান বক্তা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ।


সমাবেশে যোগ দিতে সারাদেশ থেকে জিয়া পরিষদের কয়েকশ’ নেতাকর্মী ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে জড়ো হয়েছিলেন। কিন্তু রমনা থানা পুলিশ সমাবেশস্থলে গিয়ে জানায়- 'লিখিত অনুমতি ছাড়া সমাবেশ করা যাবে না।'


সকাল ১১টার দিকে সেখা যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অনুষ্ঠান করতে না পেরে প্রতিবাদ জানিয়ে সাংবাদিকদের তিনি বলেন, ‘এটা চরম স্বৈরাচারী একটা ব্যবহার। সারাদেশে তারা (সরকার) এটা করছে। সমস্ত মত প্রকাশের স্বাধীনতাকে তারা ধ্বংস করে দিচ্ছে।'


মির্জা ফখরুল বলেন, এটাই বাংলাদেশের এখন সবচেয়ে বড় সমস্যা যে, ভিন্নমতের কোনো মানুষকে, কোনো সংগঠনকে তারা দাঁড়াতে দিচ্ছে না। আজকে এই সরকার ভয়াবহ ফ্যাসিস্ট শক্তিতে পরিণত হয়েছে। এভাবে তারা জনগণের মতপ্রকাশের স্বাধীনতাকে ব্যাহত করছে।


সরকার ন্যূনতম স্বাধীনতা, সমাবেশ করতে দিচ্ছে না অভিযোগ করে তিনি বলেন, এটা অত্যন্ত পরিতাপের কথা, ক্ষোভের কথা। আজকে বাংলাদেশ সরকারের পুলিশ বিভাগ ভয়ঙ্কর একটা দুঃশাসনের কাজ করছে। অত্যাচার নির্যাতনের পথ বেছে নিয়েছে।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com