শিরোনাম
জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করতে চাই : প্রধানমন্ত্রী
প্রকাশ : ০৭ জুলাই ২০১৮, ১৩:৫৭
জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করতে চাই : প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার রাজনীতি জীবনের একটাই লক্ষ্য। বাংলাদেশের মানুষ যেন অন্ন পায়, বস্ত্র পায়। জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে আমি কাজ করতে চাই।


শনিবার গণভবনে আওয়ামী লীগের ইউনিয়ন পর্যায়ের নেতাদের সঙ্গে অনুষ্ঠিত এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।


বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরেন শেখ হাসিনা। বলেন, বাংলাদেশে তিনি (বঙ্গবন্ধু) একমাত্র নেতা যিনি মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করে সংগঠনের সাধারণ সম্পাদক পদ নিয়ে সারা বাংলাদেশ ঘুরে বেড়িয়েছিলেন, সাধারণ মানুষের কাছাকাছি গিয়েছিলেন। সাধারণত মানুষ পদ ছাড়ে মন্ত্রিত্বের জন্য। আর বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়েছেন সংগঠনের জন্য।


অতীতের স্মৃতিচারণ করে শেখ হাসিনা বলেন, পঁচাত্তরের পর ছয় বছর দেশে আসতে পারিনি। রিফিউজি হয়ে ছিলাম। পাসপোর্টটা পর্যন্ত দেয়নি তখনকার সরকার। ১৯৮১ সালে বাংলাদেশ আওয়ামী লীগ আমাকে দলের সভাপতি নির্বাচিত করে। আমি ছোট ছোট দুটো বাচ্চা রেখে দলের জন্য কাজ করার জন্য দেশে চলে আসি।


আওয়ামী লীগের উপর বিভিন্ন সময় আসা আঘাতের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, হীরা যেমন যত কাটে তত দ্যুতি বের হয় তেমনি আওয়ামী লীগে যতো আঘাত এসেছে ততো শক্তিশালী হয়েছে।


এর আগে সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, রংপুর, খুলনা, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অধীন প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, ইউনিয়ন পরিষদের নির্বাচিত দলীয় চেয়ারম্যান এবং মহানগরের অধীন সংগঠনের প্রতিটি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক, দলীয় নির্বাচিত কাউন্সিলার ও জেলা পরিষদের নির্বাচিত দলীয় সদস্যরাও বিশেষ বর্ধিত সভায় উপস্থিত আছেন।


উল্লেখ্য, ইউনিয়ন পর্যায়ে দলের সভাপতি, সাধারণ সম্পাদক ও দলের মনোনয়ন নিয়ে নির্বাচিত ইউপি চেয়ারম্যানদের নিয়ে আওয়ামী লীগের বর্ধিত সভার দ্বিতীয় দিন আজ।


বিবার্তা/শান্ত/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com