শিরোনাম
অংশগ্রহণমূলক নির্বাচন হবে : শেখ হাসিনা
প্রকাশ : ০৫ জুলাই ২০১৮, ২৩:০০
অংশগ্রহণমূলক নির্বাচন হবে : শেখ হাসিনা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপিকে ইঙ্গিত করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী নির্বাচন অংশগ্রহণমূলকও প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। সব দল নির্বাচনে অংশ নেবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হবে বলেও মন্তব্য করেন তিনি।


বৃহস্পতিবার সংসদ ভবনে সরকারি দল আওয়ামী লীগের সভাকক্ষে সংসদীয় দলের বৈঠকে তিনি এসব কথা বলেন। বৈঠক উপস্থিত ছিলেন আওয়ামী লীগের এমন একাধিক নেতা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।


দলীয় এমপিদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আগামী নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। এতে সব রাজনৈতিক দল অংশ নেবে। এই বিষয়টি মাথায় রেখে সেভাবে নির্বাচনের প্রস্তুতি নিতে হবে।


সূত্র জানায়, বৈঠকে প্রধানমন্ত্রী দলের সংরক্ষিত আসনের নারীদের এলাকায় গিয়ে খবরদারি না করার নির্দেশনা দিয়েছেন। একই সঙ্গে তিনি নির্বাচিত সংসদ সদস্য ও মনোনয়ন-প্রত্যাশীদের পরস্পরের মধ্যে বিষোদগার না করার নির্দেশ দেন।


এ বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, অনেক নারী সংসদ সদস্য তার নিজের এলাকা বা তার জন্য নির্ধারিত নির্বাচনি এলাকায় গিয়ে খবরদারি করেন। এ তথ্য আমার কাছে এসেছে। এ ধরনের খবর আমি আর শুনতে চাই না। কেউ এলাকায় গিয়ে খবরদারি করবেন না।


তিনি বলেন, অনেক এলাকায় সংসদ সদস্য ও যারা নতুন করে মনোনয়ন চান, তারাও একে অন্যের বিরুদ্ধে কথা বলেন। এই ধরনের ঘটনা দ্বিতীয়বার শুনতে চাই না। যিনি এমপি তারও এলাকায় গিয়ে কথা বলার অধিকার রয়েছে। যিনি মনোনয়ন চান, তারও সেই অধিকার আছে। পরস্পরের মধ্যে দোষারোপ না করে সবাইকে জনগণের দুয়ারে যেতে হবে।


সংসদ সদস্যদের উদ্দেশে দলীয় প্রধান বলেন, যারা এখন সংসদ সদস্য আছেন, তারাই যে মনোনয়ন পাবেন, বিষয়টি তা নয়। অনেকে বাদ পড়বেন। নতুন অনেকে মনোনয়ন পাবেন। আমরা জনপ্রিয়তা দেখে নমিনেশন দেবো। তবে, যাকে নমিনেশন দেবো, তার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com