শিরোনাম
দুই মামলায় খালেদার জামিন নামঞ্জুর
প্রকাশ : ০৫ জুলাই ২০১৮, ১২:৪৬
দুই মামলায় খালেদার জামিন নামঞ্জুর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভুয়া জন্মদিন পালন ও স্বাধীনতাবিরোধীদের মন্ত্রী করে মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার অভিযোগে মানহানির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে মামলা দুটির পরবর্তী শুনানির জন্য আগামী ২ আগস্ট দিন ধার্য করা হয়েছে।


বৃহস্পতিবার সকালে ঢাকার বকশীবাজারে কারা অধিদফতরের মাঠের বিশেষ এজলাসে ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলমের আদালত মিথ্যা তথ্যের ভিত্তিতে ভুয়া জন্মদিন পালন মামলায় জামিন নামঞ্জুর করেন। আর ঢাকা মহানগর হাকিম আহসান হাবীবের আদালত যুদ্ধাপরাধীদের মদদ দেয়ার অভিযোগের মামলায় জামিন নামঞ্জুর করেন।


এর আগে গত ২১ জুন ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলমের আদালতে মিথ্যা তথ্যের ভিত্তিতে ভুয়া জন্মদিন পালনের মামলা আর ঢাকা মহানগর হাকিম আহসান হাবীবের আদালতে যুদ্ধাপরাধীদের মদদ দেয়ার অভিযোগের মামলার জামিনের বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়।


আদালতে খালেদার পক্ষে আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও রাষ্ট্রপক্ষে মহানগর পিপি অ্যাডভোকেট আব্দুল্লাহ আবু উপস্থিত ছিলেন।


এর আগে ২৫ এপ্রিল খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া ও জিয়া উদ্দিন জিয়া তার জামিনের আবেদন করেন। আদালত শুনানির জন্য ১৭ মে দিন ধার্য করেন।


আদালত সূত্র জানায়, বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্টেট আদালতে মামলা করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।


অন্যদিকে মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট খালেদা জিয়ার বিরুদ্ধে অপর মামলাটি করেন।


বিবার্তা/আব্দুল্লাহ/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com