শিরোনাম
প্রতিটি নির্বাচনেই কারচুপি ও দখলবাজি হচ্ছে: মঈন খান
প্রকাশ : ৩০ জুন ২০১৮, ২২:৪৩
প্রতিটি নির্বাচনেই কারচুপি ও দখলবাজি হচ্ছে: মঈন খান
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার ক্ষেত্রে সরকার ভয় পায়। কারণ তারা জানে তাদের প্রতি জনগণের আস্থা হারিয়ে ফেলেছে। যার ফলে প্রতিটি নির্বাচনেই সরকার কারচুপি, দখলবাজি করে নির্বাচিত হচ্ছে।


শনিবার বিকালে নরসিংদীর পলাশ উপজেলার চরনগর্দী বাজারে উপজেলা স্বেচ্ছাসেবক দলের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


তিনি আরো বলেন, সামনে জাতীয় নির্বাচন আসছে। আমাকে অনেকেই প্রশ্ন করেন- বিএনপি কি নির্বাচনে যাবে? অনেক বিদেশি রাষ্ট্রদূতও এ প্রশ্ন করেন। আমি তখন তাদের একটা কথাই বলে থাকি- বিএনপি নির্বাচনে যাবে কি, যাবে না এ প্রশ্ন তাদের করেন যারা দেশ চালাচ্ছেন, যারা জনগণের প্রতিনিধি না হয়েও ক্ষমতা আকড়ে রেখেছেন। তাদের কি একটি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন দেয়ার সৎ সাহস রয়েছে? আমার জানা মতে তাদের সেই সৎ সাহস নেই।


মঈন খান বলেন, নির্বাচন কারো দয়া দাক্ষিণ্যের বিষয় নয়। সরকার দয়া করে নির্বাচন দেবে আর আমরা গৃহপালিত বিরোধী দল হওয়ার জন্য সেই নির্বাচনে যাবো তা কখনই হতে পারে না। নির্বাচন হচ্ছে বাংলাদেশের প্রতিটি মানুষের মৌলিক অধিকার। এখানে প্রতিটি ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবে। কারো ভোট ছিনিয়ে নেওয়ার অধিকার কারো নেই। আমরা তা হতে দেব না। বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে। দেশে ১৭ কোটি মানুষের মধ্যে ৯ কোটি ভোটার রয়েছেন। সরকার সেই ভোটারদের ঘরে বন্দি করে তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে জনগণের ভোটাধিকার হনন করবে তা আমরা হতে দেব না। পৃথিবীর কোনো স্বৈরশাসকই জনগণের অধিকারের স্বপক্ষে ছিলেন না। অধিকার আনতে হলে তা ছিনিয়ে আনতে হবে।


পলাশ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এমএ বাছেদ ভূইয়ার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফেরদৌস আহমেদ খোকন, নরসিংদী জেলা যুবদলের সাধারণ সম্পাদক হাসান উদ্দিন সরকার, উপজেলা বিএনপির সভাপতি এরফান আলী, পৌর বিএনপির সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আলম মোল্লা, পৌর যুবদলের সভাপতি মাহামুদুল হক মোমেন, থানা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম মোস্তাক, সাধারণ সম্পাদক মকবুল মোরশেদ রতন প্রমুখ।


বিবার্তা/রাসেল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com