শিরোনাম
আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা আজ
প্রকাশ : ৩০ জুন ২০১৮, ০৯:৪৮
আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে শনিবার সকাল ১১টায় তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগের এক বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।


শেখ হাসিনার আমন্ত্রণে সাড়া দিয়ে আজ গণভবনে রাজশাহী, চট্টগ্রাম, সিলেট ও বরিশালের প্রত্যন্ত অঞ্চল থেকে তৃণমূল নেতারা ভিড় জমাবেন। এ জমায়েতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের নির্বাচনী দিক নির্দেশনা দেবেন। গ্রামগঞ্জের নেতাদের কথাও শুনবেন।


আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা বলেছেন, তৃণমূলের সঙ্গে রাজনৈতিক দৃষ্টিভঙ্গি ও আগামীদিনের পরিকল্পনা ভাগাভাগি করতে চান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আগামী সংসদ নির্বাচনে বিজয় নিশ্চিত করতে তৃণমূল নেতাদের সক্রিয় করার কোনো বিকল্প নেই। তাই তৃণমূলকে সরাসরি নির্দেশনা দিতে গণভবনে জাঁকজমকপূর্ণ বর্ধিত সভা করার সিদ্ধান্ত নিয়েছেন দলীয় সভাপতি।


এছাড়া তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে নানা কারণে যে দূরত্ব তৈরি হয়েছে তা দূর করতেই এই বর্ধিত সভার আয়োজন করা হয়েছে।


জানা গেছে, দলীয় সভাপতি শেখ হাসিনার একক সিদ্ধান্তে দলের প্রাণশক্তি হিসেবে বিবেচিত একেবারে তৃণমূল নেতাকর্মীদের গণভবনে ডাকা হয়েছে। গত ২৩ জুলাই জেলা ও থানার সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে বর্ধিত সভার আয়োজন করে রাজনৈতিক দৃষ্টিভঙ্গি ও আগামীদিনের পরিকল্পনা ভাগাভাগি করেন শেখ হাসিনা।


এবার সারাদেশের প্রত্যেকটি ইউনিয়ন ও ওয়ার্ড নেতাদের সঙ্গে রাজনৈতিক পরিকল্পনা ভাগাভাগি করতে আরও দুটি বর্ধিত সভার আহ্বান করেছেন তিনি। এরই অংশ হিসেবে শনিবার সভায় আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, রাজশাহী, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অধীন প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, ইউনিয়ন পরিষদের নির্বাচিত দলীয় চেয়ারম্যান, মহানগরের অধীন সংগঠনের প্রতিটি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক ও দলীয় নির্বাচিত কাউন্সিলার এবং জেলা পরিষদের নির্বাচিত দলীয় সদস্যরা উপস্থিত থাকবেন।


আগামী ৭ জুলাই বাকি ৪ বিভাগের ইউনয়নের সভাপতি-সাধারণ সম্পাদক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মহানগরের ওয়ার্ড কাউন্সিলরদের সঙ্গে বর্ধিত সভার দিন নির্ধারণ করেছেন তিনি।


এছাড়া জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে সংশ্লিষ্ট জেলা/মহানগরের অধীন ইউনিয়ন, ওয়ার্ড ও চেয়ারম্যান, কাউন্সিলারগণের নামের তালিকা আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ কার্যালয়ে প্রেরণ এবং বর্ধিত সভায় সবাইকে সাথে নিয়ে উপস্থিত থাকার জন্য দলের পক্ষথেকে আহ্বান জানানো হয়েছে।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে এই বর্ধিত সভায় যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।


গণভবন সূত্র জানায়, গণভবনে আমন্ত্রিত অতিথিদের তালিকা, কীভাবে তারা প্রবেশ করবেন, কীভাবে আতিথিয়েতা করা হবে— এসব শেখ হাসিনা নিজেই তদারকি করছেন। তার তত্ত্বাবধানে তৃণমূল নেতাদের মর্যাদা যাতে অক্ষুণ্ন থাকে সে বিষয়টিতেও মনযোগ রয়েছে তার।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com