শিরোনাম
‘যারা প্রার্থী হবেন তারা দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করবেন না’
প্রকাশ : ২৩ জুন ২০১৮, ১৫:২০
‘যারা প্রার্থী হবেন তারা দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করবেন না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, যোগ্য নেতারাই মনোনয়ন পাবেন। নিজেদের মধ্যে অসুস্থ প্রতিযোগিতা করে দলের ইমেজ ড্যামেজ করবেন না, দলের ভাবমূর্তি নষ্ট করবেন না।


গণভবনে শনিবার অনুষ্ঠিত আওয়ামী লীগের বর্ধিত সভায় দলের মনোনয়ন প্রত্যাশীদের উদ্দেশে তিনি একথা বলেন।


কাদের বলেন, প্রার্থী হওয়ার যোগ্যতা থাকলে অবশ্যই হবেন। আপনাদের এসিআর জমা আছে। দলীয় সভাপতির হাতে ছয় মাস পরপর এসিআর আসছে। শিগগিরই আরেকটি জরিপ রিপোর্ট আসবে। দল হোক বা জোট হোক আমরা জনগণের কাছে গ্রহণযোগ্য ও উইনেবল প্রার্থী মনোনয়ন দেবো।


তিনি বলেন, যারা প্রার্থী হবেন তারা দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করবেন না। যে যোগ্য নেতা জরিপে এগিয়ে আছেন, তিনিই মনোনয়ন পাবেন। ছয় মাস পর পর জরিপ হচ্ছে, সে জরিপ রিপোর্টের ওপর ভিত্তি করে মনোনয়ন দেয়া হবে।


তিনি আরো বলেন, দলের ভাবমূর্তি উজ্জ্বলে এলাকায় যেসব নেতারা কাজ করেছেন, উন্নয়নে ভূমিকা রেখেছেন, তারাই মনোনয়নের ক্ষেত্রে প্রাধান্য পাবেন।


সাধারণ সম্পাদক বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ ঠেকাতে পারবে না। বাংলাদেশকে বাঁচাতে হলে, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। বাংলাদেশ এখন আর ভিখারির দেশ নয়, মর্যাদার দেশ। ডিসেম্বরে বাংলাদেশে আওয়ামী লীগ আরেকটি বিজয় ছিনিয়ে আনবে।


তিনি বলেন, জয়ী হওয়ার সম্ভাবনা থাকবে যেসব নেতার, জনগণের কাছে যাদের গ্রহণযোগ্যতা বেশি থাকবে তারাই দলীয় মনোনয়ন পাবেন। কে বড় নেতা, কে ছোট নেতা সেসব বিবেচনা করা হবে না।


সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি, প্রেসিডিয়াম, উপদেষ্টা পরিষদের সদস্য, সংসদ সদস্য, বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়াও বিভিন্ন জেলা, উপজেলা ও ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক ও দফতর সম্পাদকরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com