লিটন, কামরান ও সাদিককে আ. লীগের মনোনয়ন
প্রকাশ : ২২ জুন ২০১৮, ২০:২৮
লিটন, কামরান ও সাদিককে আ. লীগের মনোনয়ন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে খায়রুজ্জামান লিটন, সিলেটে বদরুদ্দিন আহমদ কামরান, বরিশালে সাদিক আবদুল্লাহকে মেয়র পদে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।


শুক্রবার গণভবনে দলের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এই মনোনয়ন দেয়া হয়। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ওই সভায় সভাপতিত্ব করেন।


রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন হবে আগামী ৩০ জুলাই। ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২৮ জুন, মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ ও ২ জুলাই। প্রার্থিতা প্রত্যাহার করার শেষ দিন ৯ জুলাই।


এ ছাড়া উলিপুর ও চিলমারী নিয়ে গঠিত কুড়িগ্রাম-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে এম এ মতিনকে মনোনয়ন দিয়েছে বোর্ড।


গত ১১ই মে জাতীয় পার্টির সংসদ সদস্য এ কে এম মাইদুল ইসলামের মৃত্যুতে এই আসনটি শূন্য হয়। আগামী ২৫ জুলাই এই আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা আছে।


জানা গেছে, তিন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন আটজন। বুধবার পর্যন্ত বরিশালের পাঁচজন, সিলেটের দুজন ও রাজশাহীর একজন মনোনয়ন ফরম তুলেছেন।


রাজশাহী থেকে একমাত্র প্রার্থী হিসেবে দলীয় সভানেত্রীর কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এইচ এম খায়রুজ্জামান লিটন। তাঁর পক্ষ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।


বরিশাল সিটির মেয়র প্রার্থী হতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি খান আলতাফ হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাহিদ ফারুক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, সহসভাপতি মীর আমিন উদ্দিন ও সদস্য মাহমুদুল হক খান। এর মধ্যে সাদিক আবদুল্লাহর পক্ষ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী। তার সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস ও মহানগরের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com